মর্নিংসান২৪ডটকম Date:২০-০৮-২০১৪ Time:৪:৫৪ অপরাহ্ণ


বাংলাদেশ ব্যাংকের এক মহাব্যবস্থাপককে (জিএম) অনিয়ম, দুর্নীতি আর পেশাগত অযোগ্যতার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
তার নাম গোলাম মোস্তফা। তিনি ব্যাংক পরিদর্শক বিভাগের দায়িত্বে ছিলেন।
চূড়ান্তভাবে বরখাস্ত করার আগে তিনি মানব সম্পদ বিভাগে সংযুক্ত (ওএসডি) থাকবেন বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক সূত্র।
বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র এএফএম আসাদুজ্জামানও বিষয়টি স্বীকার করেছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার বাংলাদেশ ব্যাংকের এক উর্ধ্বতন বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে গভর্নর ড. আতিউর রহমানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরেই গোলাম মোস্তফার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাচ্ছিল। তিনি পরিদর্শন বিভাগের দায়িত্ব পালনকালে নানাভাবে দুর্নীতি করেছেন বলে তথ্য পাওয়া গেছে। এসব অভিযোগ আমলে নিয়ে বুধবার এই সিদ্ধান্ত নেওয়া হয়।
সূত্র আরো বলছে, বুধবার সকাল থেকে গভর্নরসহ বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তারা ব্যাংক পরিদর্শন নিয়ে বৈঠক করছিলেন। বৈঠকে ব্যাংক পরিদর্শন নিয়ে কোন ধরনের অনিয়ম আশ্রয় না দিতে কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হয়।

 




সম্মিলিত ব্যাংকার ঐক্য পরিষদের মানববন্ধন
সোনালী ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ
পটিয়ায় ৭০ লাখ টাকা আত্মসাত! ব্যাংক ম্যানেজারসহ দুইজনকে দুদকে তলব
লাগাতার অবরোধে চাক্তাই-খাতুন গঞ্জে দৈনিক ৯শ কোটি টাকার ক্ষতি
চট্টগ্রামে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের মেজবানী উৎসব
ইসলামী ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
ইসলামী ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
বন্দর নগরী চট্টগ্রামে ব্যাংক এশিয়া চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় উদ্বোধন
দুর্নীতি আর অযোগ্যতার কারনে বাংলাদেশ ব্যাংকের জিএম সাময়িক বরখাস্ত
পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «