মর্নিংসান২৪ডটকম Date:০১-০৬-২০১৫ Time:৬:৩৩ অপরাহ্ণ


imagesনিজস্ব প্রতিবেদক: চেক জালিয়াতির মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে সেলিম সিকদার নামে এক প্রতারক অসহায় দরিদ্র শাকিলের চিকিৎসার জন্য দেয়া ৩০ হাজার টাকা উত্তোলন করে নিয়েছেন ।

সোমবার দুপুরে শাকিল সিকদার জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখায় চেক নিতে আসলে প্রতারণার বিষয়টি ধরা পরে। সে মেহেন্দীগঞ্জ পৌর এলাকার বদরপুর মহল্লার দিনমজুর সেলিম সিকদারের ছেলে।

শাকিল সিকদার দীর্ঘদিন ধরে চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে আক্রান্ত । চিকিৎসার জন্য শাকির স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরে আবেদন করেন। প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে তার জন্য ৩০ হাজার টাকা অনুদান দেয়া হয়। জেলা শিক্ষা ও কল্যাণ শাখায় প্রয়োজনীয় কাগজপত্রসহ সোমবার চেক উত্তোলন করতে আসেন দিনমজুর সেলিম সিকদার। এ সময় অফিস থেকে জানানো হয় মেহেন্দিগঞ্জের পৌর এলাকার খরকি মহল্লার মৃত ওহাব আলী সিকদারের ছেলে সেলিম সিকদার টাকা উত্তোলন করে নিয়েছেন।

অফিস থেকে আরও জানায়, খরকি মহল্লার সেলিম সিকদার প্রতারণার মাধ্যমে বদরপুর মহল্লার বাসিন্দা দেখিয়ে পৌরসভা থেকে নাগরিক সনদপত্র জমা দিয়ে অনুদানের ৩০ হাজার টাকা উত্তোলন করেছে।

এ ব্যাপারে মেহেন্দীগঞ্জ পৌর মেয়র মো. কামাল উদ্দিন জানান, প্রতারনার মাধ্যমে নাগরিক সনদপত্র নিয়ে চেক উত্তোলনের বিষয়ে সেলিম সিকদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা শিক্ষা ও কল্যাণ শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার জানান, পৌরসভার নাগরিক সনদসহ কাগজপত্র নিয়ে সেলিম সিকদার চেক নিয়ে গেছেন। পরে আরেক সেলিম সিকদার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। বিষয়টি দেখার জন্য মেহেন্দিগঞ্জ পৌর মেয়রকে বলা হয়েছে বলেও জানান তিনি।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «