লামায় নারী ও শিশু উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

IMG_20150224_0111042নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবার বেলা ১২টায় বান্দরবানের লামায় নারী ও শিশুর অধিকার সংরক্ষণ, যৌতুক বন্ধ, নারী নির্যাতন প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, শিশুর পরিচর্যা, শিক্ষার, স্বাস্থ্য ও সামাজিক কর্মকান্ডে মেয়ে শিশুর সমান অংশগ্রহণ, সম্পত্তি বন্টনে নারীদের অধিকার নিশ্চিত, শিক্ষিত হয়ে নিজের অধিকার আদায়ে অগ্রগামী হওয়া ও নারী নেতৃত্ব তৈরিতে কর্মশালায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার সামসুন নাহান সুমি সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই নু অং চৌধুরী। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন লামা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহী নেওয়াজ, লামা হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মাহমুদ শাহ আবরার, জেলা তথ্য অফিসার মোঃ মোঃ রুহুল আমিন, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, দৈনিক ইনকিলাব লামা প্রতিনিধি মোহাম্মদ শামছুদ্দোহা সহ লামায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

নারী ও শিশুর অধিকার সংরক্ষণ, যৌতুক বন্ধ, নারী নির্যাতন প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, শিশুর পরিচর্যা, শিক্ষার, স্বাস্থ্য ও সামাজিক কর্মকান্ডে মেয়ে শিশুর সমান অংশগ্রহণ, সম্পত্তি বন্টনে নারীদের অধিকার নিশ্চিত, শিক্ষিত হয়ে নিজের অধিকার আদায়ে অগ্রগামী হওয়া ও নারী নেতৃত্ব তৈরিতে কর্মশালায় আলোচনা করেন বক্তারা। নারীদের বাধাহীন চলাফেরা, সমাজের প্রত্যেকটি ক্ষেত্রে নারী ও পুরুষের সমান অংশগ্রহণ, ছেলে সন্তানের পাশাপাশি মেয়ে সন্তানদের সম-মূল্যায়ন বিষয়ে বক্তারা গুরুত্ব আরোপ করেন।