মর্নিংসান২৪ডটকম Date:০৮-০৭-২০১৫ Time:৫:৫০ অপরাহ্ণ


dimondbg_675018439

চট্টগ্রাম অফিস: থরে থরে সাজানো রয়েছে বাহারি রকমের সব গহনা। নোসপিন, রিং, এয়ার রিং, লকেট থেকে শুরু করে কি নেই এখানে। তাও আবার সব নজরকাড়া ডিজাইনের এইসব গহনা। অনবরত দ্যুতি ছড়াচ্ছে বাহারি রকমের এসব গহনাগুলো। আর ক্রেতাদের টানছে চুম্বকের মতো। তাইতো ক্রেতারা বিশেষ করে তরুণীরা এসে ভিড় করছেন তাদের পছন্দের প্রিয় গহনাটি বেছে নেওয়ার জন্য।

ঈদে গহনা হিসেবে অনেকেরই পছন্দের শীর্ষে থাকে হীরার গহনা। বিশেষ উৎসবে নিজেকে একটু আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার জন্য অনেকেই খোঁজেন ভিন্ন ডিজাইনের কিছু।

বলছিলাম অভিজাত গহনার ব্র্যান্ড ডায়মন্ড ওয়ার্ল্ডের কথা। ক্রেতাদের এসব চাহিদার কথা মাথায় রেখে ডায়মন্ড ওয়ার্ল্ড এবারের ঈদে তাদের প্রতিটি পণ্যে রেখেছে নতুনত্বের ছোঁয়া। তাইতো ক্রেতাদের সরব উপস্থিতি দেখা যায় এই ডায়মন্ড ওয়ার্ল্ডে। বুধবার নগরীর অভিজাত শপিংমল ইউনুস্কো সিটি সেন্টারে ডায়মন্ড ওয়ার্ল্ডের শো-রুমে গিয়ে দেখা যায় এমন চিত্র।মনোরম পরিবেশে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ক্রেতারা কিনে নিচ্ছেন পছন্দের ঈদ গহনাটি।

ডায়মন্ড ওয়ার্ল্ড চট্টগ্রাম শো-রুমের জনসংযোগ কর্মকর্তা নাজিমুল ইসলাম টিপু বলেন, আগে অলঙ্কার বলতেই স্বর্ণ বা রূপাকে বোঝানো হতো। কিন্তু এখন স্বর্ণের তুলনায় হীরার অলংকারের প্রতিই মানুষের আগ্রহ বেশি। তাই প্রতিদিনই বেশ ক্রেতা সমাগম হচ্ছে এবং ভালো সাড়া পাচ্ছি। আমাদের এখানে হীরা ও স্বর্ণ দু’টো অলংকারই আমরা রেখেছি। তবে স্বর্ণের চেয়ে এবার হীরার অলংকার একটু বেশি বিক্রি হচ্ছে।

ঈদ উপলক্ষে ডায়মন্ড ওয়ার্ল্ডের বিশেষ অফারের কথা জানিয়ে তিনি বলেন, ঈদ উপলক্ষে হীরার অলংকারের ওপর শতকরা ৩০ ভাগ ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। এছাড়া ক্রেতাদের জন্য রয়েছে টাটা ন্যানো কার জিতে নেওয়ার সুযোগ। কমপক্ষে ৫ হাজার টাকার পণ্য কিনলেই এ সুযোগ পাবেন ক্রেতারা।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা বলেন, ঈদ উপলক্ষে অনেক নতুন নতুন ডিজাইনের অলংকার এসেছে। দামও খুব বেশি নয়, নাগালের মধ্যেই আছে। তাই এখান থেকে একটা গলার চেইন কিনেছি।

বিক্রয়কর্মীরা জানান, এবারের ঈদে ডায়মন্ড ওয়ার্ল্ডের নতুন ডিজাইনের মধ্যে রয়েছে ওয়াটার ফল, সিফল, এমআরএল, রুবি বা সিইও। এয়ার রিং (কানের দুল) দাম পড়বে ১৩ হাজার থেকে ২৫ হাজার টাকা, নোসপিন (নাকফুল) ২ হাজার ৯০০ থেকে ৭ হাজার ২০০ টাকা, রিং (আংটি) এর দাম পড়বে সাড়ে ১১ হাজার থেকে ৫০ হাজার টাকা, লকেট ৭ হাজার থেকে ৫০ হাজার, ব্রেসলেটের দাম ৮৪ হাজার থেকে ৯৮ হাজার টাকা।

ডায়মন্ড ওয়ার্ল্ডের পাশেই রয়েছে পোশাক-প্রসাধনীর সম্ভার লাইফস্টাইল। এখানে ঈদ উপলক্ষে পাওয়া যাচ্ছে নিত্য নতুন ডিজাইনের থ্রি পিস, শাড়ি, টপস, ফতুয়া, পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টি-শার্ট, বেবি আইটেম, জুতা, ঘড়ি সহ প্রসাধনী সামগ্রী।

শাড়ির মধ্যে কাতান ৫ হাজার থেকে ৭০ হাজার টাকায়, জামদানি ৩ হাজার থেকে ১৫ হাজার টাকায়, তাঁত ৭’শ থেকে সাড়ে ৪ হাজার টাকায়, শিফন ৫ হাজার থেকে ৪০ হাজার টাকায়, শিফন এক্সক্লুসিভ ৮০ হাজার, নেট শাড়ি ২০ থেকে ৩০ হাজার, মাইশোর সিল্ক ১০ থেকে ১৮ হাজার, পাটনা সিল্ক ১৫ থেকে ১৮ হাজার, তন্দুজ ১০ থেকে ২৪ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

থ্রি পিসের মধ্যে বোম্বে ফ্লোর টাচ ৮ থেকে ৭২ হাজার, গাউন ৮ থেকে ৮০ হাজার, রাউন্ড সাড়ে ৩ থেকে ৬০ হাজার, কটি ফ্রক সারারা ৮ থেকে ২২ হাজার ও টপস পাওয়া যাচ্ছে ১ থেকে ১০ হাজার টাকার মধ্যে। বাচ্চাদের জামা পাওয়া যাবে ১ থেকে ১৬ হাজার টাকার মধ্যে।

ছেলেদের পাঞ্জাবির মধ্যে হ্যান্ডলুম কটন, জয়পুরী বুটিকস এর পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ২ থেকে ৫ হাজার টাকায়, জ্যাকার্ড কটন, চান্দিনি কটন, লিলিয়ান কটন পাওয়া যাবে ৫ থেকে ১০ হাজার টাকায় এবং হ্যান্ডলুম কাতান, পিওর কাতান পাওয়া যাবে ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে। এছাড়া ছেলেদের টি-শার্ট দেড় থেকে ৫ হাজার ও শার্ট পাওয়া যাবে ৩ থেকে ২০ হাজার টাকার মধ্যে।

পাঞ্জাবি কিনতে আসা ইউএসটিসি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. সালাউদ্দিন বলেন, পাঞ্জাবির কালেকশান ভালোই, তবে দাম একটু বেশি মনে হচ্ছে।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «