মর্নিংসান২৪ডটকম Date:১৪-০৭-২০১৫ Time:৬:৩৩ অপরাহ্ণ


IMG_2_721377794নিজস্ব প্রতিবেদক: সিলেটের এক নারী একসঙ্গে ছয় শিশুর জন্ম দিয়েছেন। অপারেশন ছাড়াই স্বাভাবিকভাবে জন্ম নেওয়া নবজাতক শিশু ও মা বর্তমানে ভালো আছেন বলে জানিয়েছেন মেডিকেলের চিকিৎসকরা।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুবাই প্রবাসীর স্ত্রী হোছনা বেগম (২৬) নামের এক মা সিজার ছাড়াই ৬টি সন্তানের জন্ম দেন। হোছনা বেগম সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল উদ্দিনের স্ত্রী। তার তিন বছর বয়সের আরও একটি মেয়ে রয়েছে বলে জানিয়েছেন তার ভাই আহমেদ হোসেন।

হাসপাতালের সরকারি পরিচালক ডা. আব্দুস সালাম বলেন, প্রসূতির চারটি মেয়ে ও দুটি ছেলে শিশুর জন্ম হয়েছে। মা ও সন্তানরা সবাই সুস্থ আছেন।

তবে শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে কম উল্লেখ করে তিনি বলেন, সাধারণত ১ কেজি ৫০ গ্রাম ওজনের কম ওজনের শিশুদের ‘লো বার্থ ওয়েট’ শিশু বলা হয়। আর এ শিশুদের ওজন ৭০০ গ্রামের চেয়ে কম।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «