মর্নিংসান২৪ডটকম Date:২৪-০৮-২০১৫ Time:৩:৩৮ অপরাহ্ণ


 শেখ হাসিনার জীবন কর্মবহুল ও বৈচিত্র্যে ভরপুর:এম এ গনি

শেখ হাসিনার জীবন কর্মবহুল ও বৈচিত্র্যে ভরপুর:এম এ গনি

চট্টগ্রাম অফিস:
সম্প্রতি ২১শে আগস্ট গ্রেনেড হামলার ১১তম বার্ষিকী উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি জাহেদ চৌধুরী বাবু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী লিংকন মোল্লার পরিচালনা সভায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি এক বক্তব্যে বলেছেন, আওয়ামী লীগের প্রতিটি কর্মীর মনে রাখতে হবে শেখ হাসিনার জীবন সবার আগে। ১১ জানুয়ারির পর প্রমাণিত হয়েছে শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগ কতটা গতিহীন এবং ছন্দবিহীন। তার জীবন কর্মবহুল ও বৈচিত্র্যে ভরপুর। এখন শেখ হাসিনা শুধু একটি নামই নন, তিনি একটি প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, ২১শে আগস্ট গ্রেনেড হামলার খলনায়করা এখনো আড়ালে রয়ে গেছে। শেখ হাসিনা বহুবার মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছেন। কিন্তু মৃত্যুভয়ে তিনি পিছিয়ে যাননি। যেহেতু আওয়ামী লীগ সরকার পরিচালনায় রয়েছে তাই এখনই সময় এই হত্যাকাণ্ডের তদন্ত সম্পন্ন করে বিচারকার্য নিষ্পত্তি করা।
এম এ গনি বলেন, আওয়ামী লীগের চারপাশ নজরদারির জন্য নিজস্ব একটা সংস্থা থাকা দরকার। আর সবসময় মনে রাখা দরকার, এ সরকারের সময়ে যেন কোনো ধরনের নাশকতার ঘটনা ঘটতে না পারে। না ঘটার সব প্রস্তুতি যেমন নেয়া দরকার, তেমনি ঘটলে কতদূর তা মোকাবিলা করা যাবে এরও প্রস্তুতি থাকা একান্ত প্রয়োজন।

উক্ত সভায় বক্তব্য রাখেন ড. বিদ্যুৎ বড়ুয়া, সাব্বির আহমেদ মুন্সী, সামি দাস, মঞ্জুর আহমেদ লিমন, হুমায়ুন কবির রানা, বোরহান কবির, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির নীরু।

উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবদুল আলিম, মুক্তিযোদ্ধা সুলতান মল্লিক, তাইফুর ভুইয়া‍, শাহাবুদ্দিন ভুইয়া, ইকবাল হোসেন মিঠু, আ ন ম খালেক, সায়ীদ আহমেদ, জামাল আহমেদ, শাহজালাল পিন্টু, কাওসার আহমেদ সুমন, খাদিজা খাতুন মিনি, সুমি রায়, ডা অমিত কুমার রায়, ফারুক শরীফ, তায়মুল হোসেন, রশিদ মামুন, মোতালেব ভুইয়া, হিল্লোল বড়ুয়া, আমির হোসেন, ফাহমিদ আল মহিদ, ফরহাদ হোসেন, সোহাব আহমেদ, মাসুদ রানা, রাশেদুল হাসান, মনির আহমেদ, নাসির রানা, রাইসুল রায়হান, কাজী আলিম, অমিত বড়ুয়া, মোহাম্মদ শাহিদ, মোহাম্মদ বেলাল রুমি,দীপঙ্কর পাল, মোহাম্মদ মাইনুদ্দিন, হাসান পিনু, জহির আহমেদ, আয়ুব আলী, নাজিম উদিন, মোহাম্মদ রেজাউল হক, মোস্তাফিজুর রহমান, সুমন দাস, সুমন বিশ্বাস প্রমুখ।