অগ্রিম টিকেট বিক্রি শুরু, ভিড় নেই যাত্রীদের

অগ্রিম টিকেট বিক্রি শুরু, ভিড় নেই যাত্রীদের
অগ্রিম টিকেট বিক্রি শুরু, ভিড় নেই যাত্রীদের

এ,এইচ,এম সুমন চৌধুরী:
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মঙ্গলবার সকাল নয়টা থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে।
১৫ সেপ্টেম্বর ঢাকা ও চট্টগ্রাম থেকে বিক্রি হবে ২০ সেপ্টেম্বরের টিকেট। ১৬ সেপ্টেম্বর ২১, ১৭ সেপ্টেম্বর ২২, ১৮ সেপ্টেম্বর ২৩ এবং ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২৪ সেপ্টেম্বরের অগ্রিম টিকেট।

একইভাবে ২৩ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ফিরতি টিকেট। এদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। ২৪ সেপ্টেম্বর ২৮, ২৫ সেপ্টেম্বর ২৯, ২৬ সেপ্টেম্বর ৩০ এবং ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের টিকেট।

এদিকে অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে যাত্রীদের উপস্থিতি ছিল খুব কম। সকাল থেকে স্টেশনে টিকেটের জন্য লম্বা লাইনদেখা যায়নি।তাই যাত্রীরা আসা মাত্রই তাদের কাঙ্খিত টিকেট সংগ্রহ করতে পারছেন।

রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, সুষ্ঠুভাবে টিকেট বিক্রি চলছে। যারা আসছেন তারাই টিকেট সংগ্রহ করতে পারছেন। বিকেল পাঁচটা পর্যন্ত টিকেট বিক্রি চলবে।

যাত্রীদের উপস্থিতি কম প্রসঙ্গে তারা বলেন,আজ প্রথম দিন ২০ সেপ্টেম্বরের (রোববার) টিকেট বিক্রি করা হচ্ছে। রোববারে অফিস-আদালত খোলা থাকবে।যারকারনে যাত্রীদের ভিড় কম। আশা করি সামনের দিনগুলোতে ভিড় বাড়বে।

টিকেট বিক্রি শুরুর প্রথম দিনে রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম মকবুল আহমেদ টিকেট বিক্রির কার্যক্রম পরিদর্শন করেছেন। এসময় রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট নিতে পারবেন। তবে বিক্রিত টিকেট ফেরত দেওয়া যাবে না। অগ্রিম টিকেট বিক্রির পাশপাশি নিয়মিত টিকেট বিক্রি কার্যক্রম চলবে।তবে টিকেট জালিয়িতি ও চোরকারবরীদের বিরুদ্ধে কোর পদক্ষেপ নিয়েছে রেলকতৃপক্ষ।পাশাপাশি যাত্রিদের সেবার জন্রও বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।