বন্দরের জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ

বন্দরের জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ
বন্দরের জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ

চট্টগ্রাম অফিস:
বন্দরের মালিকনাধীন নগরীর সদরঘাট এলাকায় ক্যাপিটাল ড্রেজিং ও ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ২০টি ছোট-বড় দোকান উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। একইসাথে সেখানে অবৈধভাবে বাঁশের ব্যবসা পরিচালনার অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চট্টগ্রাম বন্দরের নির্বাহি ম্যাজিস্ট্রেট আবুল হাশেম।

বিষয়টি নিশ্চিত করে আবুল হাশেম বলেন, ‘চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষ অধ্যাদেশ-১৯৭৬ ও Port Authoritiese Lands and Building(Recovery of Possession) Ordinance ১৯৬২ এর আওতায় সদরঘাট এলাকার ক্যাপিটাল ড্রেজিং ও ফিরিঙ্ঘিবাজার ব্রিজঘাট এলাকায় অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২০টি ছোট ছোট দোকান ও ঝুপড়ি ঘর উচ্ছেদ করা হয়। এ সময় সেখানে বন্দরের জায়গায় অবৈধভাবে বাঁশের ব্যবসা পরিচালনার অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

উল্লেখ্য যে, ইতোপূর্বে উক্ত স্থানে অবৈধভাবে গড়ে উঠা দোকান-পাঠ সরিয়ে নেওয়ার জন্য কয়েকবার সতর্কতামূলক মাইকিং করা হয়। পুলিশ ও চট্রগ্রাম বন্দরের নিজস্ব আনসার বাহিনীর সহায়তায় পরিচালিত উচ্ছেদ অভিযানে ডেপুটি ম্যানেজার (এস্টেট) জিল্লুর রহমান ও ক্যাপিটাল ড্রেজিং প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।