র‌্যাবে যাচ্ছেন তানভীর আরাফাত

র‌্যাবে যাচ্ছেন তানভীর আরাফাত
র‌্যাবে যাচ্ছেন তানভীর আরাফাত

নিজস্ব প্রতিনিধি: নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (এডিসি) এস এম তানভীর আরাফাত দীর্ঘদিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিভিন্ন পদে কাজ শেষে বদলি হয়ে র‌্যাবে যোগ দিতে যাচ্ছেন।

সম্প্রতি র‌্যাব সদর দপ্তরে যোগদানের জন্য তার বদলি আদেশ হয়েছে বলে তানভীর আরাফাত নিজেই জানিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে তিনি সিএমপি ত্যাগ করে র‌্যাবে যোগ দিতে যাচ্ছেন বলে জানা গেছে।

পুলিশের ২৪তম বিসিএস কর্মকর্তা খুলনার বাসিন্দা তানভীর আরাফাত চাকরির প্রথম জীবনে র‌্যাবের খুলনা অঞ্চলে সহকারি পরিচালক হিসেবে কাজ করেন। সেই সময় চরমপন্থি দমনে বিশেষ কৃতৃত্বের জন্য তিনি রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম পেয়েছিলেন।

এরপর সিএমপিতে বদলি হয়ে যোগ দেন ডবলমুরিং জোনের সহকারি কমিশনার হিসেবে। এরপর সেখান থেকে পদোন্নতি পেয়ে তিনি সিএমপির ট্রাফিক বিভাগের এডিসি হিসেবে কাজ করেন। পরে সিএমপির পশ্চিম জোনে কাজ শেষে ফের ট্রাফিকে ফিরে যান তানভীর আরাফাত।

এরপর চলতি বছর সিএমপির গুরুত্বপূর্ণ ইউনিট গোয়েন্দা বিভাগের এডিসি হিসেবে যোগদেন তিনি। এরপর থেকে সদরঘাটে মা-মেয়ে হত্যাকান্ড, মুরাদপুরে ব্যাংক ডাকাতিসহ অনেক আলোচিত মামলার রহস্য উদঘাটন করে আলোচনায় এসেছিলেন এডিসি তানভীর আরাফাত।