মর্নিংসান২৪ডটকম Date:১০-১০-২০১৫ Time:১০:৩৩ অপরাহ্ণ


প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক পুরস্কার লাভ: নগর ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক পুরস্কার লাভ: নগর ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা

চট্টগ্রাম অফিস : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ ও আইসিটি পুরষ্কার অর্জনের আনন্দে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নগরীতে ট্রাকযোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করেছে।
জাতিসংঘের পরিবেশ বিষয়ক খাতের সর্বোচ্চ সম্মানজনক পুরষ্কার ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ ও তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আইসিটি পুরস্কারে ভূষিত হওয়ায় শনিবার সকাল ১১টায় নগরীর লালদিঘী জেলা পরিষদ সম্মুখে নগরীর বিভিন্ন ওয়ার্ড, থানা, কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বাদ্যযন্ত্র বাজিয়ে, নেচে গেয়ে, আতশ বাজি জ্বালিয়ে এসময় শেখ হাসিনার নানা রঙিন পোস্টার, প্ল্যাকার্ড হাতে জেলা পরিষদে সমবেত হয়। আনন্দ শোভাযাত্রা শুরুর প্রারম্ভে এসময় বক্তারা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার কৃতিত্বের পুরস্কার স্বরূপ সম্মানে ভূষিত করায় জাতিসংঘের ভূয়সী প্রশংসা করে বিশ্বনেতৃবৃন্দের বাংলাদেশের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি আগামীদিনেও অব্যাহত রাখার আহ্বান জানান।
বর্ণাঢ্য শোভাযাত্রাটি নগরীর জেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে নগরীর নন্দনকানন-চেরাগীপাহাড়-লালদিঘী-নিউমার্কেট-টাইগারপাস সড়ক হয়ে নগরীর জমায়েতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। এতে আরো বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল খালেক, ওমর ফারুক, জয়নাল উদ্দিন জাহেদ, শাহীন মোল্লা, সৌমেন বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রনি মির্জা, সুজন বর্মন, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম।
এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে ইমরান আহমেদ ইমু বলেন, ছাত্র রাজনীতিতে হাতেখড়ির মাধ্যমে আজকের দেশরতœ শেখ হাসিনার এই অনন্য কৃতিত্ব অর্জন সম্ভব হয়েছে শুধুমাত্র তাঁর দেশপ্রেম ও জনগণের ভালোবাসার একাগ্রতা ও কাজের প্রতি দৃঢ় স্পৃহার কারণে। ২০০৮ সাল নির্বাচনে জয়লাভের মাধ্যমে ক্ষমতায় এসে দেশরতœ শেখ হাসিনা একটি ভঙ্গুর রাষ্ট্রকে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত করেছে।
সমাবেশে সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিবেশ খাতে ঝুঁকি মোকাবেলায় শেখ হাসিনায় প্রথম নিজস্ব অর্থায়নে ট্রাস্টি বোর্ড গঠন করে। ১৯৯৬ থেকে ২০০১ এবং ২০০৮ থেকে আজ অবদি যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় দেশরতœ শেখ হাসিনার আগাম প্রস্তুতি বিশ্ববাসীর নজর কেড়েছে। আজ তাইতো বিশ্ববাসী অবাক মনে শেখ হাসিনার উত্তোরত্তোর উন্নয়নের রহস্য জানতে চায়। এসময় তিনি আরো বলেন, যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারী জাতীয় বাজেটের ৭/৮ শতাংশ বাজেট বরাদ্দ করে জননেত্রী শেখ হাসিনা আবার নিজের সাহসিকতার পরিচয় দিয়েছেন। আর তার এই নেতৃত্ব ও সাহসিকতার পুরষ্কার স্বরূপ ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ এবং তথ্য প্রযুক্তি দেশের জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার নিজ কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ বিশ্বদরবারে আইসিটি পুরস্কারে ভূষিত হয়েছেন। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ম শেখ হাসিনা বহু প্রতিকূলতা পেরিয়ে আজকের এই আনন্দের খবরে তাই চট্টগ্রামের ছাত্রসমাজ অনেক বেশি উল্লাসিত এবং উদ্বেলিত। এসময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সম্পাদকমন্ডলীর সদস্য আবু তারেক রনি, হাসানুল আলম সবুজ, গিয়াস উদ্দিন জেবিন, আরিফ ইসলাম, মিয়া মোহাম্মদ জুলফিকার, উপসম্পাদক মো: বিন ফয়সাল, আরজু বাবু, রাসেল তালুকদার, সহ-সম্পাদক সীমান্ত ভট্টাচার্য্য, জিয়াউল হক জিয়া, সদস্য ফয়সাল অভি, আশিকুর রহমান আবির, ফরহাদ সায়েম, সালাউদ্দিন বাবু, আরাফাত রুবেল, মো: শাওন, ওমরগণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা রেজাউল করিম লিটন, সৈয়দ আনিসুর রহমান, তোফায়েল আহমদ মামুন, সরকারী সিটি কলেজ ছাত্রলীগ নেতা আকবর হোসেন রাজন, মো: আলী মিতু, শুভ ঘোষ, ইসলামিয়া কলেজ ছাত্রলীগ নেতা বিকাশ দাশ, মো: শাওন, আজমল খান রাকিব, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম, কামরান হাসান মাসুস ,জাহিদ হাসান সাইমন প্রমুখ।

 

 




রাঙ্গুনিয়ায় বসতঘরে অগ্নিকাণ্ড, ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি
চট্টগ্রামে স্বল্প পরিসরে ইভিএম ব্যবহার হবে: ইসি সচিব
চমেকের টয়লেট আধুনিকায়নে উদ্যোগ গ্রহণ চসিকের
ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
অসহায়দের জন্য হাটহাজারীতে প্রায় ৩ কোটি টাকার আবাসন নির্মাণ করেছে সরকার
রাউজানে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১
কর্ণফুলীতে ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ১
সীতাকুণ্ডে সৈকত থেকে যুবকের মরদেহ উদ্ধার
কর্ণফুলী উপজেলার উন্নয়ন বাস্তবায়নে ব্যয় হবে ৩শ` কোটি টাকা