মর্নিংসান২৪ডটকম Date:১১-০৭-২০১৪ Time:৭:৩৯ অপরাহ্ণ


ফেভারিটিজম সাংবাদিকতায় একটি গুরুত্বপূর্ণ দিক। সম্পাদকের ফেভারিটিজম অর্জন যে কোনো সংবাদকর্মীর জন্যই একটি বড় চ্যালেঞ্জ। একজন রিপোর্টার তার যোগ্যতা ও দক্ষতা দিয়েই তা অর্জন করে। সংবাদ মাধ্যম কর্তৃপক্ষ তখন এই রিপোর্টারদের ওপর নির্ভর করে। যে কাজগুলো অপেক্ষাকৃত কঠিন ও চ্যালেঞ্জিং সেগুলো তাদের ওপর ছেড়ে দিয়ে নিশ্চিন্ত থাকে।

বাংলানিউজের মাজেদুল নয়ন ও সাজেদা সুইটি  এমনই দুই রিপোর্টার যারা এডিটর ইন চিফের ফেভারিটিজম অর্জন করেছেন। তাদের ওপর নির্ভরতা যত বাড়ছে, তাদের দায়িত্বের পরিধি ও পেশাগত খাটুুনি তত বাড়ছে। দেওয়া হচ্ছে আরও নতুন নতুন চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্ট।
তেমনই অ্যাসাইনমেন্ট নিয়ে বুধবার রাতে এই দুই রিপোর্টার উড়েছেন মালয়েশিয়ার পথে। গত গভীর রাতে পৌঁছে গেছেন কুয়ালালামপুরে। প্রায় এক মাস সেখানে অবস্থান করবেন বাংলানিউজের এই দুই সংবাদকর্মী।

মাজেদুল নয়ন এর আগেও মালয়েশিয়ার বিভিন্ন শহর ঘুরে রিপোর্ট করেছেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার ছুটবেন আরও নতুন কিছুর সন্ধানে।

১১ লাখ বাংলাদেশির খবর জানতে তারা দু’জন চষে বেড়াবেন মালয়েশিয়ার গুরুত্বপূর্ণ শহরগুলো। লিখবেন প্রবাসী বাংলাদেশিদের জীবনযাত্রা, কাজ ও দেশের জন্য তাদের অবদানের নানা কাহিনী। মালয়েশিয়ায় যেসব বাংলাদেশি তাদের ভাগ্য গড়েছেন, নিজেদের ব্যবসা গড়ে তুলেছেন, কিংবা নিজস্ব দক্ষতা যোগ্যতায় অর্জন করেছেন আরও বড় কিছু, হয়ে গেছেন মূলধারারই একজন তাদের কথাও লিখবেন বাংলানিউজের এই দুই কর্মী। তাদের সহযোগিতা করতে হাত বাড়িয়ে দেবেন মালয়েশিয়ায় বাংলানিউজের কয়েক লাখ পাঠক।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «