২৯শে মার্চ, ২০১৭ ইং, ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

চকরিয়ায় ডিলারের গুদাম থেকে ৮’ শ বস্তা সার আটক

Wednesday, 11/11/2015 @ 10:38 pm

 

চকরিয়ায় ডিলারের গুদাম থেকে ৮’ শ বস্তা সার আটক

চকরিয়ায় ডিলারের গুদাম থেকে ৮’ শ বস্তা সার আটক

বশির আল মামুন, ব্যুরো প্রধান, কক্সবাজার-চকরিয়া : ব্রাক্ষ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে এনে চকরিয়ায় ডিলারের গুদামে মজুদ করার সময় প্রশাসন অভিযান চালিয়ে প্রায় ৮শত বস্তা ইউরিয়া ও টিএসপি সার আটক করেছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া পৌরমঞরের চিরিঙ্গা পুরাতন বাসস্টেশনস্থ পুর্ববড় ভেওলা ইউনিয়নের সার ডিলার মেসার্স ছরওয়ার এন্ড সন্সের গুদামের সামনে থেকে গাড়ি দুটি আটক করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ জানান, সরকারি অনুমোদন ছাড়া ডিলার মেসার্স ছরওয়ার এন্ড সন্স ব্রাক্ষ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে এসব সার এনে চকরিয়ায় বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তিনি ওই ডিলারের গুদামের সামনে থেকে সার ভর্তি গাড়ি দুটি আটক করেন। আটককৃত সার গুলোর মধ্যে রয়েছে ইউরিয়া ও টিএসপি সার। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যেসব কাগজ উপস্থাপন করেছেন তা সঠিক নয়। এ কারনে সার গুলো নিলামের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, আটক সার সমুহের স্বপক্ষে ডিলারের লোকজন বৈধ কোন ধরণের কাগজপত্র দেখাতে পারেনি। তাই এসব সার নিলামে বিক্রি করে সমুদয় টাকা সরকারি কোষাগারে জমা করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। এ জন্য উপজেলা সহকারি কমিশনারকে আহবায়ক ও উপজেলা কৃষি কর্মকর্তা এবং থানার একজন এসআইকে সদস্য করে একটি কমিটি করা হয়েছে। তিনি বলেন, একই সাথে অবৈধভাবে পরিবহনের অভিযোগে দুটি ট্রাককে পাঁচ হাজার টাকা করে অর্থ জরিমানা করা হয়েছে।