২২ দিন পর মাতৃকোলে ফিরলো পাঁচ ভারতীয় শিশু

২২ দিন পর মাতৃকোলে ভারতীয় শিশু
২২ দিন পর মাতৃকোলে ভারতীয় শিশু
২২ দিন পর মাতৃকোলে ভারতীয় শিশু

চট্টগ্রাম অফিস :
অপহৃত পাঁচ ভারতীয় শিশু দীর্ঘ ২২ দিন চট্টগ্রামের ছোট্টমনি নিবাস ও শিশু পরিবারের থাকার পর অবশেষে নিজ মাতৃকোলে ফিরে গেছে।
ভারতের ত্রিপুরা রাজ্যের গোমতি জেলা থেকে পাঁচ শিশুকে উদ্ধার করে
সোমবার রাতে ফেনীর বিলোনীয়া সীমান্ত দিয়ে বিজিবি ও বিএসএফের সহযোগিতায় তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশের ফেনীর আদালতের নির্দেশে ভারত ও বাংলাদেশ প্রশাসনের মধ্যস্থতায় নিজ নিজ আভিভাবকদের কাছে তাদের ফিরে যাওয়া শিশুলা হলো, তক্কিন চৌধুরী (৬), নাছরিন বেগম (৪), শামীম চৌধুরী (১২) ও শাহীন চৌধুরী (৯) ও ১০ মাস বয়সি সিয়াম চৌধুরী। তাদের সকলের বাড়ি ভারতের ত্রিপুরা রাজ্যের গোমতি জেলার উদয়পুর মহকুমার এলাকায় ।

গত ২৫ অক্টোবর এসব শিশুদের উদ্ধার করে বেগমগঞ্জ থানা পুলিশ। এসময় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরে আদালতের নির্দেশে হস্তান্তরের আগ পর্যন্ত ২৬ অক্টোবর থেকে এই পাঁচ শিশুকে রাখা হয় সমাজসেবা অধিদপ্তর নিয়ন্ত্রণাধীন চট্টগ্রামে নগরীর রৌফাবাদ ছোট্টমনি নিবাস ও হাটহাজারী উপজেলার ফরহাদাবাদস্থ সরকারি শিশু পরিবারে।

রৌফাবাদ ছোট্টমনি নিবাসের (বেবি হোম) উপ-তত্ত্বাবধায়ক ফাহমিদা আক্তার চৌধুরী বলেন, ‘ফেনী আমলী আদালত-২ এর ম্যাজিস্ট্রেট আদেশে কোম্পানীগঞ্জ থানার দুজন এসআই ভারতীয় শিশুদের অভিাবকদের কাছে হস্তান্তরের লক্ষ্যে সোমবার সকালে তাদের নিয়ে যায়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজিদুর রহমান সাজিদও সোমবার রাতে অপহৃত পাঁচ ভারতীয় শিশুকে পরিবারের কাছে হস্তান্তরের বিয়ষটি নিশ্চিত করেছেন।