১৯শে নভেম্বর, ২০১৭ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

রাউজানবাসী যুদ্ধাপরাধী সালাউদ্দিনের লাশ ঢুকতে দেবেনা

Thursday, 19/11/2015 @ 6:26 pm

রাউজানবাসী যুদ্ধাপরাধী সালাউদ্দিনের লাশ ঢুকতে দেবেনা

রাউজানবাসী যুদ্ধাপরাধী সালাউদ্দিনের লাশ ঢুকতে দেবেনা

চট্টগ্রাম অফিস: বিএনপির স্থায়ী কমিটির সদস্য, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর ফাঁসির রায় কার্যকর হলে তার লাশ নিজ এলাকা রাউজানে ঢুকতে দিবে না বলে ঘোষাণা দিয়েছে এলাকাবাসী।
রাউজান উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক এহসানুল হায়দার চৌধুরী বাবুল চট্টগ্রাম নিউজকে জানান, রাউজান বিপ্লব তীর্থ। এই পবিত্র মাটিতে কোনো যুদ্ধাপরাধীদের স্থান হবে না।
এদিকে সাকার ফাঁসির রায়ের পর রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র শফিকুল ইসলাম বেবি বৃহস্পতিবার চট্টগ্রাম নিউজকে দেয়া এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।
তিনি বলেন, বিপ্লবী সূর্য সেনের রাউজানে কোন যুদ্ধাপরাধীর ঠাঁই নেই। এ কুলাঙ্গারের লাশ আমরা রাউজানে কিছুতেই ঢুকতে দেব না।
তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে রাউজানে বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহকে নির্মমভাবে হত্যা করা হয়। এছাড়া জগৎমল্লপাড়া ও উনসত্তরপাড়াসহ বিভিন্ন এলাকায় তার প্রত্যক্ষ মদদে নরহত্যা চালানো হয়। তার কারণে অকালে প্রাণ হারিয়েছে অনেক নিরীহ মানুষ।
এদিকে একাত্তরে বুদ্ধিজীবী হত্যার দায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও হত্যা-গণহত্যার দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে মুজাহিদ-সাকার আবেদন খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।