চবিতে শিক্ষক নিয়োগের নীতিমালা পরিবর্তন

চবিতে শিক্ষক নিয়োগের নীতিমালা পরিবর্তন
চবিতে শিক্ষক নিয়োগের নীতিমালা পরিবর্তন

চট্টগ্রাম অফিস :
চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ের (চবি) শিক্ষক নিয়োগের নীতিমালা পরিবর্তন করা হয়েছে। নতুন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রার্থীকে ৫০ নাম্বারের লিখিত পরীক্ষা, ২৫ নাম্বারের ক্লাশ প্রেজেন্টেশন এবং ২৫ নাম্বারের ভাইভা পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপত্বিতে শনিবার বিশ্ববিদ্যালয়ের ৫০০তম সিন্ডিকেটে এ সিধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবুল খায়ের এবং বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্যবৃন্দ।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা জানান, ৫০০তম সিন্ডিকেট সভায় শিক্ষক নিয়োগের নীতিমালা ছাড়া আরও দুটি নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে। আগামী বছরের ১লা জানুয়ারী থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ এবং অফিস শুক্র ও শনিবার দুই দিন বন্ধ থাকবে। এছাড়া সকল ক্লাশ ও অফিস সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চালু থাকবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের নীতিমালা পরিবর্তন করায় স্বাগত জানিয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী বলেন, ‘শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আগে প্রশ্ন তুলা হতো। কিন্তু শিক্ষক নিয়োগের ক্ষেত্রে লিখিত পরীক্ষার ব্যবস্থা করায় এখন আর শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কেউ কোন প্রশ্ন তুলতে পারবে না। সেই সাথে এখন মেধারও পূর্ণ মূল্যয়ন করা হবে।’