বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার সংস্থার মানববন্ধন

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার সংস্থার মানববন্ধন
বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার সংস্থার মানববন্ধন
বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার সংস্থার মানববন্ধন

চট্টগ্রাম অফিস: বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আইন ও অধিকার সংস্থার উদ্যোগে এক আলোচনা সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়।

আলােচনা সভায় বক্তারা বলেন, ‘সবার অধিকার, সবার স্বাধীনতা’ এবারের এই প্রতিপাদ্য বাস্তবায়নে
বিচার বর্হিভূত যে কোনো হত্যাকান্ড নিষিদ্ধসহ অধিকার বঞ্চিত নির্যাতিত মানুষের মানবাধিকার সর্বক্ষেত্রে রক্ষা করা প্রয়োজন। দেশের অধিকার বঞ্চিত সকল নাগরিক এবং সংখ্যালঘু লোকজনের অধিকার রক্ষায় মানবাধিকার কর্মীদের সর্বদা পাশে থাকার আহ্বান জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, ১৯৪৮ সালে ১০ই ডিসেম্বর জাতিসংঘ কর্তৃক গৃহীত সার্বজনীন মানবাধিকার সনদ সবার জীবনে বাস্তাবায়িত হলে সমাজে ধনী, গরিবের বৈষম্য দূরীভূত হবে।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন ও র্যালি পরবর্তী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

আইন ও অধিকার সংস্থার সভাপতি এ্যাডভোকেট উত্তম কুমার দত্তের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পিপি এ্যাডভোকেট আবুল হাশেম। আইন ও অধিকার সংস্থার সহ-সভাপতি এ্যাডভোকেট দিদারুল আলম চৌধুরী, রোটারিয়ান রেজাউর রহমান পারভেজ, রোটারিয়ান কামরুল মোর্শেদ তমাল, ডাঃ প্রভাত কুমার দত্ত, ডাঃ কোরবান আলী, মোঃ সাইফুল্লাহ খান, প্রদীপ কুমার দাশ, এ্যাডভোকেট যীশু কৃষ্ণ রক্ষিত, শিক্ষক মিন্টু কুমার দাশ, এ্যাডভোকেট আশুতোষ দত্ত নান্টু, এ্যাডভোকেট সজল মল্লিক, জহুরলাল চক্রবর্তী, এ্যাডভোকেট অনুপ আইচ, অভিজিৎ রায় পুলক, মানিক কান্তি সেন, সুমন দে, নিশান মহাজন, আসক চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক দিদারুল আলম, সিনিয়র সহ-সভাপতি সেলিম শাহ, হাজী আবুল কালাম, আবছার উদ্দিন প্রমুখ।