‘খালেদা জিয়ার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা’ -শেখ হাসিনা

'খালেদা জিয়ার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা' -শেখ হাসিনা
'খালেদা জিয়ার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা' -শেখ হাসিনা
‘খালেদা জিয়ার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা’ -শেখ হাসিনা

নিউজ ডেস্ক: শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা জানানোকে জাতির সঙ্গে তামাশা বলে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “আজ খালেদা জিয়াকে দেখলাম শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধা জানাতে। এটা জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়। খালেদা জিয়াই বুদ্ধিজীবী হত্যাকারীদের মন্ত্রী বানিয়েছেন, তাদের গাড়িতে পতাকা তুলে দিয়েছেন; তাদের বিচারের হাত থেকে রক্ষার জন্য আন্দোলনের নামে শত শত মানুষ পুড়িয়ে মেরেছেন।”

প্রধানমন্ত্রী বলেন, “কিছু কিছু মুক্তিযোদ্ধাকেও দেখা যায় খালেদার সঙ্গে যেতে। এটা জাতির জন্য দুর্ভাগ্যের বিষয়। আমি এ ব্যাপারে দেশবাসীকে সচেতন হতে বলব।”

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন,“স্বাধীনতার পর হত্যা আর ষড়যন্ত্রের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় আসে জিয়াউর রহমান। বেঈমান মোশতাক ক্ষমতায় এসে তিন মাসও টিকতে পারেনি। ক্ষমতা ভোগ করেছে জিয়াউর রহমান। এই জিয়াই প্রথম যুদ্ধাপরাধী ও বুদ্ধিজীবীদের হত্যাকারীদের এদেশে প্রতিষ্ঠিত করেছে, তাদের মন্ত্রী-এমপি বানিয়েছে। খালেদা জিয়াও একই কাজ করেছে।”

প্রধানমন্ত্রী যুদ্ধাপরাধীদের বিচারে আবারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতেই হবে। পৃথিবীর কোনো শক্তিই এই বিচার রুখতে পারবে না।”

যুদ্ধাপরাধীদের বিচার করতে পারায় প্রধানমন্ত্রী দেশবাসীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি আল্লাহ রাব্বুল আলামীনের প্রতি শোকরিয়া জানান।