টি-২০ বিশ্বকাপ পর্যন্ত থাকবেন ধোনি

টি-২০ বিশ্বকাপ পর্যন্ত থাকবেন ধোনি
টি-২০ বিশ্বকাপ পর্যন্ত থাকবেন ধোনি

ক্রীড়া প্রতিবেদক: অস্ট্রেলিয়া সফরের জন্য ধোনির নেতৃত্বে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

দল ঘোষণার সঙ্গে সঙ্গেই বোর্ড সচিব অনুরাগ ঠাকুর জানিয়েছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার নেতৃত্বে থাকবেন মহেন্দ্র সিং ধোনি।

সম্প্রতি নিজেদের মাটিতে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজি আর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হারে ধোনির নেতৃত্বে খেলা টিম ইন্ডিয়া অজিদের বিপক্ষে হাইভোল্টেজ এ সিরিজটিতে মহেন্দ্র সিং ধোনির থাকা না থাকা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়।

ধোনির নেতৃত্বে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপের আসরে ফেভারিটের তকমা লাগিয়ে মিশন শুরু করে ভারত। তবে, ফাইনালের মঞ্চে উঠার আগেই বিদায় নেয় টিম ইন্ডিয়া। বিশ্বকাপের পর বাংলাদেশের কাছেও ওয়ানডে সিরিজ খুইয়েছে ধোনি বাহিনী।

এতো কিছুর পরও ধোনির উপরেই আস্থা রাখছে বোর্ড- এমনটি জানান অনুরাগ ঠাকুর। সঙ্গে আরও জানিয়ে দেন, দল ভালো পারফর্ম না করলেও ধোনি ব্যক্তিগত পারফর্মে ছিলেন উজ্জ্বল।
তার প্রমাণ মেলে প্রোটিয়াদের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে। ৫৩.০০ গড়ে ৫ ম্যাচে ধোনি করেন ২১২ রান। যেখানে ৯২ রানের একটি অপরাজিত ইনিংসও ছিল।

এর আগে ধোনির অধীনে ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। অভিজ্ঞ এ অধিনায়ক ২০১১ সালে টিম ইন্ডিয়াকে পাইয়ে দেন ওয়ানডে বিশ্বকাপের শিরোপা।