অ্যাডভোকেট সালমাআলীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

অ্যাডভোকেট সালমাআলীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা
অ্যাডভোকেট সালমাআলীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম অফিস:
জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সালমা আলীসহ পাঁচজনের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে তিন’শ দরিদ্র মানুষের অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছেন কোহিনূর বেগম নামে এক দরিদ্র নারী।

বাকি অভিযুক্তরা হলেন, জাতীয় মহিলা আইনজীবী সমিতির পরিচালক অ্যাডভোকেট ওয়াহিদা ইদ্রিস, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান ফরহাদি ও তার বন্ধু রেজাউল করিম রেজা এবং মাহমুদা চৌধুরী প্রকাশ নাসরিন সুলতানা ।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে এ মামলা দায়ের করেন তিনি। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬, ৪১৮, ৪১৯, ৫০৬ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

বাদির আইনজীবী অ্যাডভোকেট এসএইচএম হাবিবুর রহমান আজাদ বলেন, সালমা আলীসহ অভিযুক্তরা পরস্পরের যোগসাজশে রেশন দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে তিন’শ দরিদ্র শ্রমজীবী মানুষের কাছ থেকে কিস্তিতে ৫১ লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করে আত্মসাৎ করেন। আদালত মামলা আমলে নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

আইনজীবী আজাদ জানান, ২০১৫ সালের ১ জুন থেকে ৩০ জুলাই পর্যন্ত সময়ে নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকায় দরিদ্র নারীপুরুষদের কাছ থেকে কিস্তিতে টাকাগুলো গ্রহণ করেন। জাতীয় মহিলা আইনজীবী সংস্থার প্যাড ব্যবহার করে রেশন দেয়া এবং বিভিন্ন প্রকল্পে অর্ন্তভুক্তির কথা বলে এসব টাকা নেয়া হয়। পরে তাদের সঙ্গে প্রতারণা করা হয়।