২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপের জন্য টাইগারদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

Wednesday, 03/02/2016 @ 6:49 pm

টি-২০ বিশ্বকাপের জন্য টাইগারদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

টি-২০ বিশ্বকাপের জন্য টাইগারদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

ক্রীড়া ডেস্ক: আগামী মার্চে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে দলের সদস্যদের নাম ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। মাশরাফি বিন মর্তুজাই থাকছেন টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের নেতৃত্বে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে সরাসরি খেলতে পারছে না বাংলাদেশ। এ জন্য মাশরাফির দলের বাছাইপর্বের বাঁধা টপকাতে হবে। ৮, ১১ ও ১৩ মার্চ বাছাইপর্বের ম্যাচে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমানের বিপক্ষে ধর্মশালায় ম্যাচ খেলবে টাইগাররা।

১৫ মার্চ স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে মূলপর্বের খেলা। এতে অংশ নেবে ১০টি দেশ। ০৩ এপ্রিল কলকাতার ইডেন গার্ডেনে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৩তম আসরের।

১৫ সদস্যের দলে জায়গা হয়নি জিম্বাবুয়ে সিরিজে ভালো করা ইমরুল কায়েস। তিনি আছেন স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে। ইমরুলের মতো স্ট্যান্ডবাই হিসেবে আছেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। অনেক দিন ধরে ইনজুরি ও ফর্মের সঙ্গে লড়তে থাকা পেসার তাসিকিন আহমেদকে রাখা হয়েছে। ইনজুরির কারণে প্রাথমিক দলেই ছিলেন না আরেক পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, আরাফাত সানি, নুরুল হাসান সোহান, নাসির হোসেন, তাসকিন আহমেদ ও মোহাম্মদ মিঠুন আলী।

এছাড়া চার স্ট্যান্ডবাই খেলোয়াড় হলেন- ইমরুল কায়েস, শুভাগত হোম চৌধুরী, কামরুল ইসলাম রাব্বি ও মুক্তার আলী।