পিবিসিপির পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৮

পিবিসিপির পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৮
পিবিসিপির পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৮

চট্টগ্রাম অফিস: খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম বাঙালি ছাত্র পরিষদের (পিবিসিপি) অবরোধ চলাকালে জেলা সদরের পুলিশ ও সাধারণ জনগণের সঙ্গে পিকেটারদের পৃথক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে পিবিসিপির ৮ সমর্থক আহত হয়।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আদালত সড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

বাধা উপেক্ষা করে পিকেটিং করতে চাইলে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে শাপলা চত্বর এলাকায় গিয়ে আবারও জড়ো হয় পিবিসিপির কর্মীর-সমর্থকরা। সেখানে কিছুক্ষণ পিকেটিং করে খাগড়াছড়ি সরকারি কলেজ অভিমুখে যাওয়ার পথে মহাজন পাড়া সূর্য শিখা এলাকায় ব্যাটারিচালিত একটি অটোরিকশাকে ধাওয়া দিলে এর চালক দ্রুতগতিতে গাড়ি নিয়ে সরে যেতে গিয়ে উল্টে যায়। এতে অটোরিকশায় থাকা দুই যাত্রী আহত হন। এর আগে সকালে সড়ক অবরোধের সমর্থনে জেলা সদর, মাটিরাঙাসহ জেলার বিভিন্ন স্থানে মিছিল বের করে পিকেটিং করে পিবিসিপির সমর্থকরা।

পুলিশের সদর সার্কেল এএসপি রইছ উদ্দিন জানান, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া পিবিসিপির ডাকা সড়ক অবরোধ চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

গত বৃহস্পতিবার রাতে মোটরসাইকেল চালক আজিজুল হক শান্তকে হত্যার প্রতিবাদে সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় পার্বত্য চট্টগ্রাম বাঙালি ছাত্র পরিষদ (পিবিসিপি) খাগড়াছড়ি জেলা ইউনিট। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ২ জনকে ইতিমধ্যে আটক করেছে পুলিশ।