নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা
নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম অফিস:
নগরীর পাথরঘাটা এলাকায় ১৬ লাখ ৩৩ হাজার ৫৬২ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যাবহার করায় ৭টি মামলা সহ ৭টি সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানাও করা হয়ে।

বুধবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রামের বিদ্যুৎ আদালত (উত্তর) এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহি উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় এবং অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করায় আলকরণ এলাকার লিটন, মো. হাসানকে অবৈধ সংযোগের জন্য ২ লাখ টাকা, এনামুল হক রব্বানীর ৫৬ হাজার ৬৫৭ টাকা বকেয়া থাকায়, কবি নজরুল ইসলাম রোড এলাকার মো আসিফ ও মো. আরিফকে ৭ লাখ ৪৯ হাজার ৯১২ টাকা বকেয় থাকায়, অভয় মিত্র ঘাট এলাকার আবু জাফরকে ৬ লাখ ৭০ হাজার ৫০ টাকা বকেয়া থাকায়, আশরাফ আলী রোড এলাকার মমতাজ বেগমকে ৭৩ হাজার ২১৫ টাকা বকেয়া থাকায়, গনি বেকারি এলাকার শামসুল আলমকে অবৈধ সংযোগের জন্য ৬০ হাজার টাকা জরিমানা, আলী আহাম্মদকে ৮৩ হাজার ৭২৮ টাকা বকেয়া থাকায় তাদের বিরুদ্ধে মামলা করা হয় এবং সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহি উদ্দিন জানান, বিদ্যুৎ আদালতে বকেয়া বিল বাবদ ১৬ লাখ ৩৩ হাজার ৫৬২ টাকা ও জরিমানা বাবদ ২ লাখ ৬০ হাজার টাকা আদায়ের জন্য এসব মামলা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বিক্রয় ও বিতরণ বিভাগের পাথরঘাটার নির্বাহী প্রকৌশলী মো. কামাল হোসেনের তত্ত্বাবধানে সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক চৌধুরী, সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপ সহকারী প্রকৌশলী সৈয়দ হাসান নাসির, এ কে এম ওয়াহেদুর রহমান, মো. নূর ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।