কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ভেঙে নিহত ১০

কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ভেঙে নিহত ১০
কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ভেঙে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় একটি নির্মাণাধীন ফ্লাইওভার ভেঙে পড়ে কমপক্ষে ১০ জন নিহত ও বহু হতাহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপে আটকা পড়েছে বহু মানুষ।

বৃহস্পতিবার দুপুরের দিকে কলকাতার প্রাণকেন্দ্র গনেশ টকির কাছে বাগবাজারের এলাকায় বিবেকানন্দ নামের ওই সেতুটি ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় ফ্লাইওভারের নিচে পার্ক করা ছিল একাধিক গাড়ি। তাই হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে ফ্লাইওভার ভেঙে পড়ার খেবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকল ও সেনাবাহিনী। তারা এখনো উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। আটকে থাকা লোকদের উদ্ধার করতে ড্রিল মেশিন দিয়ে কাটা হচ্ছে পাথরের স্ল্যাব। এলাকার লোকজনও তাদের সঙ্গে হাত মিলিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় গোটা শহরের যান চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে বলে এনডিটিভি জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘সাড়ে ১২টা নাগাদ বোমা ফাটার মতো আওয়াজ শুনতে পাই। কিছু বুঝে ওঠার আগেই দেখি চোখের সামনে আস্ত একটা উড়ালপুল ভেঙে পড়ছে।’

পুলিশ জানিয়েছে, ভেঙে পড়া অংশের নীচে বহু মানুষ আটকে থাকার সম্ভাবনা রয়েছে। আনন্দবাজার পত্রিকা বলছে, ভেঙে পড়া ব্রিজের তলায় কমপক্ষে ২শ জন আটকা পড়েছে।