বুধবার বাঁশখালীতে হরতাল

বুধবার বাঁশখালীতে হরতাল
বুধবার বাঁশখালীতে হরতাল

চট্টগ্রাম অফিস: বাঁশখালীর গণ্ডামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিরুদ্ধে আন্দোলনরত গ্রামবাসীর ওপর গুলি ও হতাহতের ঘটনার প্রতিবাদে আগামীকাল বুধবার বাঁশখালীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্র ঐক্য ফোরাম।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ থেকে হরতালের ডাক দেন ফোরামের আহ্বায়ক শাহনেওয়াজ চৌধুরী।

মানববন্ধনে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাঁশখালী ছাত্র ঐক্য ফোরাম, বাঁশখালী স্বপ্নতরী সংঘ, গণসংহতি সমিতি চট্টগ্রামসহ বেশ কিছু সংগঠনের নেতা-কর্মীরা ব্যানার ও ফেস্টুনসহ অংশ নেন।

শাহনেওয়াজ চৌধুরী বলেন, এস আলম গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিরুদ্ধে আন্দোলনরত গ্রামবাসীর ওপর গুলি চালানো হয়েছে। এতে চারজন নিহত হয়েছে। ঘরে ঘরে কান্নার রোল পড়েছে। এ অবস্থায় ছাত্রসমাজ বসে থাকতে পারে না। তাই আমরা বুধবার বাঁশখালীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছি। এর মধ্যে যদি নিহতদের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসার যাবতীয় খরচ দেওয়া না হয়, অজ্ঞাতনামা আসামির নামে মামলা দিয়ে হয়রানির যে চক্রান্ত তা যদি বন্ধ করা না হয় তবে আরও বড় কর্মসূচি দেওয়া হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- কমিউনিস্ট পার্টির নেতা শাহ আলম, মৃণাল চৌধুরী, গণমুক্তি ইউনিয়নের নাসির উদ্দিন আহমদ, বাসদের মহিনউদ্দিন, রাজা মিয়া, মাওলানা ভাসানী ফাউন্ডেশনের সিদ্দিকুল ইসলাম, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী হাসান মারুফ রুমি প্রমুখ।