মর্নিংসান২৪ডটকম Date:১৮-০৯-২০১৪ Time:১২:০৫ পূর্বাহ্ণ


 

 R-1চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে চট্টগ্রামের প্রথম অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ নিউজ এজেন্সির সম্পাদক মিজানুর রহমান মজুমদার বলেছেন, বেশ কয়েকবছর যাবৎ বিশ্বমন্দার সাথে সাথে আমরা ব্যবসায়ীরা কঠিন সময় পার করছি। এরপরও আমরা সাধ্যমত সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। আমার আমার পিতার আর্দশে সাধ্যমত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে সহায়তা করার চেষ্টা করছি। তিনি ব্যবসা বাণিজ্য ও শিল্পের প্রসারে মিডিয়ার ভূয়সী প্রশংসা করে বলেন, আপনাদের সহযোগিতায় আমরা ব্যবসা পরিচালনা করতে পারছি। সাংবাদিক এবং ব্যবসায়ী উভয়েই জনগণ তথা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য এক ও অভিন্ন।
তাঁর বাবা মরহুম সুলতান আহম্মেদ এর স্মৃতি স্মরণ করে বলেন, তিনি দেশ স্বাধীন হওয়ার পূর্ব থেকে রাজধানী ঢাকায় ব্যবসা করেছেন। তাঁর লক্ষ্য ছিল সব সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা। বিএনএ সম্পাদক মিজান বলেন, বাবার আদর্শে উদ্বুদ্ধ হয়ে তাঁরা প্রত্যেকেই এখন স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। এজন্যে বাবার স্মৃতিকে ধরে রাখার জন্য প্রেস ক্লাবের একটি মিলনায়তনকে বাবার নামানুযায়ী করার জন্য চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের পদক্ষেপ নিয়েছেন। তিনি বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব হচ্ছে জনগণের ভরসার স্থল। সমাজের তথা দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে চট্টগ্রাম প্রেস ক্লাব তথা চট্টগ্রামের সাংবাদিক সমাজের রয়েছে অনন্য অবদান।
বুধবার প্রেস ক্লাব পিএইচপি ভিআইপি লাউঞ্জে সমঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। এ সময় মিজানুর রহমান বলেন, তিনি সাধারণ লাইনে শিক্ষা গ্রহণের পাশাপাশি ব্যবসায়িক বিশেষ করে অয়েল বিজেনেস এর উপর অধ্যয়ন করেন। তিনি ব্যবসাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন। চট্টগ্রাম তথা বাংলাদেশের তেল ব্যবসা, ব্যাঙ্কারিং সার্ভিসের পাইওনীয়ারের ভূমিকা পালন করেছেন। এছাড়া শৈশব থেকেই তিনি লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ম্যাগাজিন, দেওয়ালিকাসহ বিভিন্ন প্রকাশনার সাথে জড়িত ছিলেন। তারই ধারাবাহিকতায় তিনি বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)’র প্রকাশনা অব্যাহত রেখেছেন। তিনি ভবিষ্যতে চট্টগ্রাম প্রেস ক্লাবের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে পাশে থাকার ঘোষণা দেন। তিনি বলেন, নানা প্রতিকূলতার মাঝেও পোর্টল্যান্ড প্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন।
প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরীর পরিচালনায় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক জাকির হোসেন মজুমদার, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। এ সময় প্রেস ক্লাবের সহসভাপতি কাজী আবুল মনসুর, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, গ্রন্থাগার সম্পাদক মো. শহীদুল ইসলাম, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আইয়ুব আলী, সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের স্থায়ী সদস্য মাখন লাল সরকার, জামালুদ্দীন ইউছুফ, সিরাজুল করিম মানিক, কামাল উদ্দিন খোকন, প্রদীপ নন্দী, সুভাষ কারণ, মোহাম্মদ ফারুক, রাজেশ চক্রবর্তী এবং সাংবাদিক ফরিদ উদ্দিন ও শিবানী ত্রিপাঠি প্রমুখ উপস্থিত ছিলেন।
সমঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠান শেষে বিএনএ এর পক্ষে বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষে অর্থ সম্পাদক সমঝোতা স্মারক হস্তান্তর করেন। সভাপতির বক্তব্যে আলহাজ্ব আলী আব্বাস বলেন, মিজানুর রহমান মজুমদার তার মেধা, শ্রম ও দক্ষতা দিয়ে নিজের প্রতিষ্ঠান পোর্টল্যান্ড গ্রুপকে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর কাতারে নিয়ে এসেছেন। তিনি বলেন, দেশে অনেক শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান রয়েছে যেগুলো বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ক্ষেত্রে ক্ষমতা থাকার পরও সহায়তা করেন না। কিন্তু এ ক্ষেত্রে পোর্টল্যান্ড গ্রুপ নানাভাবে সমাজের উন্নয়নে অবদান রেখে চলেছেন যা সত্যিই প্রশংসনীয়। তিনি সমঝোতা স্মারকে স্বাক্ষর করায় বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 




যুগের সাথে তাল মিলিয়ে ফ্যাশন সচেতনতা বাড়ছে : সাংবাদিক শুকলাল দাশ
চট্টগ্রাম বিমানবন্দরে ৪০টি স্বর্ণের বারসহ দুই কর্মচারী আটক
চিটাগাং মেট্টোপলিটন শপ্ ওনার্স এসোশিয়েশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত
ইসলামী ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
বিনিয়োগে প্রথম পছন্দ চট্টগ্রাম শীর্ষক গোলটেবিল বৈঠক
ইসলামী ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ
বন্দর নগরী চট্টগ্রামে ব্যাংক এশিয়া চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় উদ্বোধন
শাহ আমানত বিমানবন্দর থেকে ৮২টি সোনার বার উদ্ধার
চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে নিউজ এজেন্সি বিএনএ পরিবারের সমঝোতা স্মারক