২৯শে মার্চ, ২০১৭ ইং, ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

শিক্ষক হত্যার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

Tuesday, 26/04/2016 @ 6:49 pm

শিক্ষক হত্যার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

শিক্ষক হত্যার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

 

চট্টগ্রাম অফিস: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজীর বিভাগের অধ্যাপক ড. এ এস এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবি চত্বরে অর্ধ শতাথিক শিক্ষকের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড.কাজী এস এম খসরুল আলম কুদ্দুসীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

বক্তারা একের পর এক প্রগতিশীল শিক্ষক ও বুদ্ধিজীবি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও সকল মুক্তমনা শিক্ষক, কবি, সাহিত্যিক এবং বুদ্ধিজীবিকে সার্বিক নিরাপত্তা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. মইনুল ইসলাম, প্রফেসর ড. অরুণ কুমার দেব, প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, প্রফেসর ড. মো.কামরুল হুদা, প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, প্রফেসর ড. দানেশ মিয়া, প্রফেসর ড. রাহমান নাসির ও আলী আজগর চৌধুরী।

গত শনিবার সকালে বাড়ি থেকে ক্যাম্পাসে যাওয়ার পথে রাজশাহীর শালবাগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর থেকে উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ঘটনা তদন্তে ছয় সদস্যের কমিটি করছে পুলিশ। তাদের সন্দেহের তীর জঙ্গিদের দিকে।