২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

পঞ্চম দিনের মতো রাবি উত্তাল : মহাসড়ক অবরোধ

Wednesday, 27/04/2016 @ 2:29 pm

পঞ্চম দিনের মতো রাবি উত্তাল : মহাসড়ক অবরোধ

পঞ্চম দিনের মতো রাবি উত্তাল : মহাসড়ক অবরোধ

 ডেস্ক রিপোর্ট : 

অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলনে উত্তাল রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাস।

 বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে  বিভিন্ন ব্যানারে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

 সকাল ১০টার দিকে ইংরেজি বিভাগ এক মৌন মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এসে শেষ হয়। সেখানে বেলা পৌনে ১১টার পর্যন্ত সংক্ষিপ্ত সমাবেশ চলে।

 সমাবেশে ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. এ এস এম মাসউদ অখতার বলেন, মঙ্গলবার বিভাগের জরুরি সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভাগের শিক্ষার্থীরা কিছু কর্মসূচি নিয়েছিল তা এখন বিভাগের মাধ্যমে পরিচালিত হবে। ক্লাসের পাশাপাশি আন্দোলনও চলবে।

 তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় আন্দোলনকারী শিক্ষার্থীদের নিয়ে রাজশাহী বিভাগীয় কমিশনার ও ডেপুটি কমিশনারের কার্যালয়ে স্মারকলিপি দেয়া হবে।

 বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ ছাড়াও বিভিন্ন বিভাগের হাজারখানেক শিক্ষার্থী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। পরে ইংরেজি বিভাগের মহাসড়ক অবরোধ কর্মসূচিতে যোগ দেন তারা।

 এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে বেলা ১১টা থেকে ঢাকা-রাজশাহী মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।