চট্টগ্রাম-কক্সবাজার রুটে শিগগিরই ফ্লাইট চালু হবে: পর্যটন মন্ত্রী

চট্টগ্রাম-কক্সবাজার রুটে শিগগিরই ফ্লাইট চালু হবে: পর্যটন মন্ত্রী
চট্টগ্রাম-কক্সবাজার রুটে শিগগিরই ফ্লাইট চালু হবে: পর্যটন মন্ত্রী

 চট্টগ্রাম অফিস : 

দেশের অভ্যন্তরীণ সাতটি রুটে ফ্লাইট চালু হলেও চট্টগ্রাম-কক্সবাজার বন্ধ থাকা রুটে শিগগিরই ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। তিন বছর বন্ধ থাকার পর ২০১৫ সালের ৬ এপ্রিল দেশের অভ্যন্তরীণ সাত রুটে ফ্লাইট চালু করা হয়। তবে চট্টগ্রাম-কক্সবাজার রুটে ফ্লাইট চলাচল শুরু হয়নি। ফ্লাইট চালু নিয়ে সঠিক কোনো নির্দেশনাও দিতে পারছিল না বিমান কর্তৃপক্ষ। ফলে হতাশায় আছেন ব্যবসায়ী ও ভ্রমণকারীরা ।

 নগরীর স্টেশনে রোডে মঙ্গলবার বিকেলে দেশের বৃহত্তম ‘মোটেল সৈকত’র উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ ঘোষণা দিয়ে বলেন, ‘চট্টগ্রামবাসীর জন্য আজ একটি সুখবর আছে । চট্টগ্রাম থেকে প্রতিদিন বিশ্বের বিভিন্ন রুটে এবং অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করলেও চট্টগ্রাম-কক্সবাজার রুটে কোনও বিমান চলাচল করেনা। ব্যবসায়ী ও পর্যটকদের কথা মাথায় রেখে খুব শিগগিরই আমরা এই রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছি।’

 এসময় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের উন্নয়নসহ একাধিক বোয়িং ফ্লাইট কেনার কথাও জানান মন্ত্রী।

 মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য তানভীর ইমাম এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, বেগম সাবিহা নাহার এমপি, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী।