মর্নিংসান২৪ডটকম Date:১৭-০৫-২০১৬ Time:৩:২৪ অপরাহ্ণ


নিউজ ডেস্ক:

নিউজ ডেস্ক:

নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার জেএমবি সদস্য মাসকাওয়াদ হাসান সাকিব ওরফে আবদুল্লাহসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডে চার জেএমবি সদস্যই অংশ নেয়। এর মধ্যে তিনজন সরাসরি অংশ নেয় এবং অপরজন মোটরসাইকেল নিয়ে অপেক্ষা করছিল। তবে তদন্তের স্বার্থে গ্রেপ্তারকৃত তিনজনের নাম ও পরিচয় প্রকাশ করা হয় নি।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন।

সংবাদ সম্মেলনে মো. শামসুদ্দিন বলেন, হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী মাসকাওয়াত হাসান সাকিব ওরফে আবদুল্লাহকে ১৫ মে রাতে গাইবাদ্ধা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন ১৬ মে আদালতে হাজির করা হলে আবদুল্লাহ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

পুলিশ কমিশনার আরো বলেন, আবদুল্লাহর দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে। এ ছাড়া গ্রেপ্তারকৃতদের বাড়ি থেকে ১টি চাপাতি ও ১টি ছোরা উদ্ধার করা হয়েছে।

তবে আবদুল্লাহর দাবি করেন, উদ্ধার হওয়া চাপাতি ও ছোরা হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়নি।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল রাজশাহীর শালবাগান এলাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করা হয়।