মর্নিংসান২৪ডটকম Date:০১-১০-২০১৪ Time:৭:২৫ অপরাহ্ণ


0110_38926_0

ঢাকা অফিস॥ জাতীয় পার্টির চেয়ারমান হুসেইন মুহাম্মদ এরশাদের দশম জাতীয় সংসদ সদস্যপদ বাতিলের দাবিতে এরশাদের নির্বাচনী বলোকা রংপুর নগরীতে পোস্টারে ছেয়ে গেছে। এ নিয়ে জাতীয় পার্টির নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের মধ্যে বেশ কৌতুহল সৃষ্টি হয়েছে। তবে কেউ এটা স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না। ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনের প্রায় ১০ মাসের মাথায় নগরীতে এমন কা- ঘটনায় একে অপরকে দায়ী করা হচ্ছে।
দুপুরে রংপুর সার্কিট হাউজে বহিষ্কৃত রংপুর জেলা ও মহানগর কমিটির সভাপতি এবং প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, এ বিষয়ে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীই ভাল জানেন। কারণ ওই নির্বাচনে এরশাদ স্যারের একমাত্র প্রতিদ্বন্দ্বি ছিলেন। অন্য কেউ নির্বাচনে অংশ নেয়নি। তিনি হয়তো এটা করতে পারেন। ১০ম জাতীয় সংসদ নির্বাচেন রংপুর সদর-৩ আসনে এরশাদের প্রতিদ্বন্দ্বি ছিলেন জাসদ প্রার্থী সাব্বির আহমেদ।
এ বিষয়ে এরশাদের প্রতিদ্বন্দ্বি সাব্বির আহমেদ বলেন, আমি নির্বাচন অফিসে অভিযোগ করছি। পোস্টারের বিষয়ে আমি কিছুই জানি না। তবে পোস্টারে যে সব বিষয়ে বলা হয়েছে ওই সব বিষয়ে আমি রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে দিয়েছি। এছাড়াও কারণ দর্শানোর অভিযোগ দিয়েছি এরশাদকে। তিনি আরো বলেন, এখন মানুষ অনেক সচেতন, সুতরাং এসব করার প্রশ্নই ওঠে না। তাছাড়া জাতীয় পার্টিতে অনেক গ্রুপিং। হয়তা সুবিধা বঞ্চিতরাও করতে পারেন।
জাতীয় পার্টির নব গঠিত মহানগর কমিটির আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, এটা ক্রিয়েটেড বাই সাম বডি। নাম বলতে চাই না। যারা জাতীয় পার্টির চেয়ারম্যানকে নিয়ে ষড়ন্ত্র করছেন তারাই এ কাজটা করেছেন। আসলে এটা আমরা আমলে নিচ্ছি না। কারা করছে তা সবাই জানে, আমরা নাম বলছি না। স্যারও ( এরশাদ) বিষয়টি জানেন। তিনি বলেন, এর আগেও আমাদের নেতা পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদকে নিয়ে ষড়যন্ত্র হয়েছে। এখনও হচ্ছে। তবে মামলা নিয়ে আমরা চিন্তা করছি না। কারণ নির্বাচন নিয়ে যে মামলাটা করা হয়েছে তা আইনে অগ্রহনযোগ্য।জেলা কমিটির সদস্য সচীব ও এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার প্রতি অভিযোগ করে বলেন, আমরা শুনেছি রাঙ্গা সাহেব সাব্বির আহমেদকে নিয়ে ঢাকায় নির্বাচন অফিসে গেছেন এবং সেখানে অভিযোগ করে এসেছেন। আর পোস্টারিংয়ের বিষয়টি কতটুকু সত্যি তা জানি না। তবে এটা গণ দাবি না। এটা আইন আদালতের বিষয়।
রংপুর জাতীয় পার্টির নগর কমিটির সদস্য সচীব এস এম ইয়াসির বলেন, আমাদের নেতা এরশাদকে হেয় করার জন্য তারা সব প্রস্তুতি নিচ্ছে। ইন্ধন আমাদের দল থেকেই আসছে। যে পোস্টারিং করেছে তার ভাই আমাদের একজন নেতার সাথে আছে। তাকে ডেকে নিয়ে গিয়ে মামলাও করিয়েছে। তিনি বলেন, এটা সাব্বির আহমেদ করছেন আর ইন্ধন আছে জাতীয় পার্টির সাবেক এক প্রেসিডিয়াম সদস্যর। তিনি বলেন, এরশাদ সাহেব মুর্খ না। এরশাদ সাবেহ নন এডুকেটেড নন। এরশাদ সাহেব কি মুর্খ নাকি ? তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট করেছেন। তিনি ৯ বছরের সফল রাষ্ট্রপতি। তিনি বলেন, জাসদের লোকজনই এটা করিয়েছে।
কিছুদিন আগে এরশাদকে নিয়ে বিরুপ মন্তব্য করায় রংপুর জেলা ও নগর কমিটির সভাপতি এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে বহিষ্কার করা হয়। এ ঘটনার পর পূর্বের বহিষ্কৃত নেতা মোস্তফা-মানিক-ইয়াসিরকে ফের দায়িত্ব দেওয়া হয়। মশিউর রহমান রাঙ্গার সমর্থকরা পদ ফিরিয়ে পেতে এবং নয়া কিমিটি এরশাদকে স্বগত জানিয়ে সমাবেশ করার ঘোষণা দেয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। এই ১৪৪ ধারা ভেঙ্গে সমাবেশ করার সময় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।
প্রায় মাসখানেক থেকেই রংপুর জাতীয় পার্টিতে কালবৈশাখীর ঝড় উঠেছে। তার ওপরই এরশাদের বাড়ি রংপুরেই তার সংসদ সদস্যপদ বাতিলের দাবিতে পোস্টারিং বিষয়টি ভাবিয়ে তুলছে জনসাধারণকে।
স্থানীয় এক ব্যবসায়ী নাসরুল আলম বলেন, এটা ফাজলামি ছাড়া কিছুই নয়। কারণ তিনি ৯ বছরের রাষ্ট্রপতি, সাবেক সেনা প্রধান তার সার্টিফিকেট নাকি জাল। এটা হতে পারে না। নিছক তাকে অপমান বা প্রেসারে রাখা ছাড়া আর কিছুই নয়।
রংপুর কোতয়ালী থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, এ বিষয়ে আমরা কিছু জানি না। রংপুর জেলা প্রশাসক ফরিদ আহম্মেদ জানান, এ বিষয়ে আমরা কিছু জানি না।

 




ম্যানচেস্টারে কনসার্টে ভয়াবহ হামলায় নিহত ১৯
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম’র বিরুদ্ধে অভিযোগের অন্তনেই
ভোটগ্রহণে প্রস্তুত ইসি,আগামীকাল কেন্দ্রে পৌঁছাবে নির্বাচনী উপকরণ
চট্টগ্রামে ১০ পৌরসভায় বিএনপির দলীয় মেয়র প্রার্থী নির্ধারন
বেসরকারি স্কুল-কিন্ডারগার্ডেনেও বাণিজ্য বন্ধ করতে হবে : নগর ছাত্রলীগ
রাউজানবাসী যুদ্ধাপরাধী সালাউদ্দিনের লাশ ঢুকতে দেবেনা
চট্টগ্রামে বিজিবির টহল জোরদার : সর্তক অবস্থায় পুলিশ
শাহ আমানত বিমানবন্দর থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার
চকরিয়ায় ডিলারের গুদাম থেকে ৮’ শ বস্তা সার আটক