মুম্বাইয়ে ভবন ধসে দম্পতি নিহত

মুম্বাইয়ে ভবন ধসে দম্পতি নিহত
মুম্বাইয়ে ভবন ধসে দম্পতি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মুম্বাইয়ে একটি তিনতলা ভবন ধসে পড়ার পর এর ধ্বংসস্তূপ থেকে এক বর্ষীয়ান দম্পতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ভবনের নিচে এখনও আটকা পড়ে আছে ১০ জনের মত মানুষ।

রোববার স্থানীয় সময় সকাল ৬টা ৫০ মিনিটে মুম্বাইয়ের বিওয়ান্দি এলাকার ওই নড়বড়ে ভবনটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার তৎপরতা। উদ্ধারকর্মীরা ইতিমধ্যে ধ্বংস্তূপ থেকে ওই ভবনের মালিক ৬০ বছরের সজ্জনলাল গুপ্তা এবং তার ৫৫ বছরের স্ত্রী সত্যবতী সজ্জন গুপ্তার মৃতদেহ বের করেছে। ভবনটির দুই অংশের মাঝখানের অংশটি ভেঙে পড়ে। পরে দমকল কর্মীরা এসে গোটা ভবনটি ভেঙে ফেলে।

ওই দুর্ঘটনা সম্পর্কে বিওয়ান্দি নিজামপুর পৌরসভার এক কর্মকর্তা জানান, ভেঙে পড়ার বহু আগে থেকেই ভবনটিকে বসবাসের অযোগ্য বলে ঘোষণা করা হয়েছিল। এর বিদ্যুৎ ও পানি সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছিল। তারপরও ওই বিপজ্জনক ভবনটিতে কয়েকটি পরিবার মিলে বসবাস করছিল।

তিনি জানান, আমাদের নথিপত্রের হিসাব অনুযায়ী ওই ভবনটিতে ১০ জনের মত মানুষ বসবাস করত। দুর্ঘটনার পর দমকল কর্মীরা ধ্বংসস্তূপ থেকে দুটি মৃতদেহ এবং আটকে পড়া আরো চারজনকে উদ্ধার করেছে। উদ্ধার করার পর ওই চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখনও ভবনটির ধ্বংসস্তূপে আরো ১০ জন আটকে পড়ে আছেন বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

চলতি সপ্তাহে মুম্বাইতে এটি ভবন ভেঙে পড়ার দ্বিতীয় ঘটনা। গত ৩১ জুলাই মুম্বাইয়ের জেবি নগরে একটি চারতলা ভবন ভেঙে পড়ার ঘটনায় আটজন নিহত হয়েছিল।