হুয়াওয়ের ডুয়েল রিয়ার ক্যামেরার নতুন ফোন ‘হনোর ৮’

হুয়াওয়ের ডুয়েল রিয়ার ক্যামেরার নতুন ফোন 'হনোর ৮'
হুয়াওয়ের ডুয়েল রিয়ার ক্যামেরার নতুন ফোন ‘হনোর ৮’

প্রযুক্তি ডেস্ক: চীনের বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে ‘হনোর’ সিরিজের নতুন মডেলের ফোন ‘হুয়াওয়ে হনোর ৮’ ভারতের বাজারে ছেড়েছে। ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে রয়েছে দুটি রিয়ার ক্যামেরা।

অ্যানড্রয়েড ৬.০ মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে অক্টাকোর কিরিন ৯৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটির রিয়ারে আছে ১২ মেগাপিক্সেলের দুইটি ক্যামেরা। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলে। উভয় পাশে আছে এলইডি ফ্লাশগান আছে। আছে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ১০৮০x১৯২৯ পিক্সেল। এতে আছে ২.৫ ডি কার্ভড ডিসপ্লে।

ফোনটিতে রয়েছে ৪ জিবির র‌্যাম এবং ৩২ জিবি বিল্টইন মেমোরি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির ব্যাটারি রয়েছে ৩০০০ মিলি আম্পায়রে আওয়ারের। এটি খুব দ্রুত চার্জ হবে।

কানেক্টটিভির ক্ষেত্রে আছে ৩জি, ৪জি, এলটিই, এনএফসি এবং ইউএসবি। মেটাল বডির এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা, ব্যবহারকারীর চোখের ক্ষতি হবে না এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়াও আছে স্মার্ট কি। যাতে ব্যবহারীরা অনেক স্বাচ্ছন্দে ব্যাবহার করতে পারবে।

হুওয়াওয়ে জানায়, ভারতের বাজারে ফোনটি ফ্লিপকাট, অ্যামাজনসহ কোম্পানির অনলাইন পোর্টাল এবং খুচরা বাজারে ফোনটি পাওয়া যাবে। পাঁচটি ভিন্ন ভিন্ন রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে ফোনটির মূল্য ২৯ হাজার ৯৯৯ রুপি।