মর্নিংসান২৪ডটকম Date:১৭-১১-২০১৬ Time:৩:২২ অপরাহ্ণ


 সহকারী শিক্ষক পদের মৌখিক পরীক্ষা ২৬ থেকে ২৮ নভেম্বর


সহকারী শিক্ষক পদের মৌখিক পরীক্ষা ২৬ থেকে ২৮ নভেম্বর

চট্টগ্রাম অফিস:

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক পদে লিখিততে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা তিন দফায় ২৬ থেকে ২৮ নভেম্বর চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত হবে। ওই পদে চট্টগ্রামের ৩৬৮ জন নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মৌখিক পরীক্ষার পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় দেড়শ জনকে নিয়োগ দিবে।

এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চট্টগ্রামের ২০ শিক্ষা থানার ১ হাজার ৬৩৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষাকে তরান্বিত করতে একটি করে সহকারী শিক্ষকের পদ সৃষ্টি করে। সেই প্রেক্ষিতে প্রাক প্রাথমিকে ইতোমধ্যে তিন দফায় নিয়োগ দিয়েছে মন্ত্রণালয়। পরে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগের জন্য আবেদন আহবান করে। আবেদন অনুসারে ইতোমধ্যে লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মুক্তিযোদ্ধা কোটায় উত্তীর্ণ প্রার্থীদের আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদসহ মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সনদসহ যাবতীয় কাগজপত্রের মূলকপি ২০ নভেম্বরের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রদর্শন করার জন্য নির্দেশনা দিয়েছেন।