১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

Sunday, 20/11/2016 @ 6:24 pm

এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

নিউজ ডেস্ক: এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম। রোববার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানানো হয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে বলে বাজুস দাবি করছে।

সোমবার থেকে দেশের বাজারে নতুন মূল্যে স্বর্ণ বিক্রি হবে। নতুন মূল্যে প্রতি ভরি স্বর্ণে ছয়শ’ থেকে এক হাজার টাকা পর্যন্ত কমেছে।

এর আগে স্বর্ণের দাম কমানো হয়েছে চলতি বছরের ১৪ নভেম্বর।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৪৫ হাজার ৮শ’ ৯৮ টাকা। রোববার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৪৬ হাজার ৮শ’ ৮৯ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম কমেছে ৯শ’ ৯১ টাকা।

সোমবার থেকে পরবর্তী দাম নির্ধারণ হওয়ার আগ পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৪৩ হাজার ৮শ’ ৫৬ টাকায়। আগে দাম ছিল ৪৪ হাজার ৬শ’ ৭৩ টাকা। এ মানের ভরিপ্রতি ৮শ’ ১৬ টাকা কমেছে।

আর ১৮ ক্যারেটে ৫শ’ ৮৩ টাকা কমে ভরি প্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৩৭ হাজার ৯শ’ ৮ টাকা। আগে দাম ছিল ৩৮ হাজার ৪শ’ ৯১ টাকা।

আর সনাতন পদ্ধতির ভরিপ্রতি ২৫ হাজার ১৯ টাকা। রোববার পর্যন্ত বিক্রি হয়েছে ২৬ হাজার ১০ টাকায়। অর্থাৎ ভরিতে ৯শ’ ৯০ টাকা কমেছে।