মর্নিংসান২৪ডটকম Date:২৮-১১-২০১৬ Time:২:১১ অপরাহ্ণ


জলদস্যু খোকাবাবু বাহিনীর ১২ সদস্যের আত্মসমর্পণ

জলদস্যু খোকাবাবু বাহিনীর ১২ সদস্যের আত্মসমর্পণ

ডেস্ক রিপোর্ট :

জলদস্যু খোকাবাবু বাহিনীর ১২ সদস্য আত্মসমর্পণ করেছেন। সুন্দরবনে ডাকাতির সঙ্গে জড়িত ছিল এই দস্যু বাহিনী । আত্মসমর্পণকালে জলদস্যুরা ছয়টি বন্দুক, চারটি দোনালা বন্দুক, একটি এয়ার রাইফেল, ছয়টি শাটারগান, দুটি এয়ারগানসহ মোট ২২টি আগ্নেয়াস্ত্র এবং এক হাজার গুলি জমা দিয়েছে জলদস্যু খোকাবাবু বাহিনী।

আত্মসমর্পণকারীরা হলেন কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু (৩৩), আমিনুল ইসলাম (৩২),শাহজাহান গাজী (৩০), আবদুল আজিজ (৪৪), মিজানুর রহমান (৩৬), রবিউল (২৫), ওসমান গনি (৩৩), রফিকুল গাজী (৩৩), ইয়াছিন আলী গাজী (২৫), মো. মহিদুল ইসলাম (৩৩), মজিবর রহমান (৩৮) ও কালাম (৩৫)।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৮-এর বরিশাল কার্যালয়ে তারা আত্মসমর্পণ করেছেন। র‌্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল মো. ইফতেখারুল মাবুদ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ।

এ নিয়ে চলতি বছর সুন্দরবনের মোট সাতটি দস্যু বাহিনী অস্ত্র সমর্পণ করলো। সব মিলিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে দস্যু জীবন ছেড়েছেন ৬০ জন। অস্ত্র জমা পড়েছে ১৩৯টি। আর গুলি জমা পড়েছে নয় হাজারেরও বেশি।

আত্মসমর্পনকারীদের বাড়ি সাতক্ষীরা জেলার শরা, কালিঞ্চি, পাইস্যাখালি, শ্রীরামপুর ও তুজলপর গ্রামে।

 

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «