মর্নিংসান২৪ডটকম Date:৩০-১১-২০১৬ Time:৩:৫২ অপরাহ্ণ


৩৮ বছর পূর্তিতে আনন্দ-উদ্দীপনায় ভাসছে গোটা সিএমপি

৩৮ বছর পূর্তিতে আনন্দ-উদ্দীপনায় ভাসছে গোটা সিএমপি

সুমন চৌধুরী, চট্টগ্রাম :

প্রতি বছর ৩০ নভেম্বর পালন করা হয় সিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী । তবে এবারের উদযাপনটা উৎসবে পরিণত হয়েছে। গতকাল মঙ্গলবার থেকেই আয়োজনে ব্যস্ত সময় পার করছে সিএমপির কর্মকর্তারা। আনন্দ-উদ্দীপনায় ভাসছে গোটা সিএমপি।

প্রতিষ্ঠার ৩৮ বছর পূর্তিতে নগরী বিভিন্ন সাজসজ্জায় সেজেছে। নগরীর ১৬ থানা ভবন ও দামপাড়া পুলিশ লাইনে বর্ণিল আলোকসজ্জাসহ পথে পথে তোরণ নির্মাণ করা হয়েছে। বিশেষ করে বিমানবন্দর থেকে নগরীর লালদিঘীর পাড়, সার্কিট হাউজ, দামপাড়া পুলিশ লাইন এলাকায় কমপক্ষে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়। তাছাড়া নগরীর কয়েকটি থানায় ও ফাঁড়িতে তোরণ নির্মাণের পাশাপাশি লাইটিংও করা হয়েছে।

বুধবার বিকাল ৩টায় নাগরিক সংবর্ধনার মধ্য দিয়ে শুরু হওয়া এই উৎসবে যোগ দিতে ইতোমধ্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকসহ শীর্ষ পুলিশ কর্মকর্তারা দুইদিনের এক সফরে  বিমানযোগে চট্টগ্রামে পৌঁছেছেন।

জানা গেছে, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্মানিত নাগরিকদের সম্পৃক্ত করা হয়েছে। পাশাপাশি থাকছে কমিউনিটি পুলিশিং নিয়ে সভা-সমাবেশ, ভুরিভোজ, এবং দেশবরেণ্য শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দুই দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান । সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, নকুল কুমার বিশ্বাসসহ ঢাকা থেকে আসা তিনজন শিল্পী। আয়োজিত অনুষ্ঠানে নাগরিক সংবর্ধনায় পিঠাপুলিসহ বিভিন্ন ধরনের খাবারের আয়োজন থাকছে।তার সাথে প্রত্যেক অতিথির হাতে একটি করে উপহারসহ ব্যাগও দেয়া হবে ।

 

আগামীকাল সকাল ১০টায় নগরীর লালদীঘি ময়দানে কমিউনিটি পুলিশিং নিয়ে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইজিপি একেএম শহীদুল হক।