নৌবহরে যুক্ত হচ্ছে ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’

 প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকদের (ব্রাভো-২০১৬ ব্যাচ) শিক্ষা সমাপনী কুচকাওয়াজ

প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকদের (ব্রাভো-২০১৬ ব্যাচ) শিক্ষা সমাপনী কুচকাওয়াজ

নিউজ প্রতিবেদন :

বাংলাদেশ নৌবাহিনীকে ত্রিমাত্রিক শক্তি হিসেবে উম্মোচিতকরণে নৌবহরে যুক্ত হচ্ছে ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ নামে দুটি সাব-মেরিন ।

মঙ্গলবার বেলা ১১টার দিকে খালিশপুর প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকদের (ব্রাভো-২০১৬ ব্যাচ) শিক্ষা সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এ কথা বলেন।

তিনি বলেন, নৌবাহিনিকে আধুনিকীকরণ ও যুগোপযোগী করার জন্য সরকার গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। এর অংশ হিসেবে ইতিমধ্যেই নৌ বহরে ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ নামে দুটি সাব-মেরিন যুক্ত হচ্ছে।

নবীন নাবিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নৌবাহিনী প্রধান প্রশিক্ষণলব্ধ জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা এবং জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে কাজ করতে হবে।

ব্যাচে সেরা চৌকস নাবিক হিসেবে মো. তুষারুজ্জামান নৌ-প্রধান পদক, দ্বিতীয় স্থান অধিকারী ইনজামুল হক পলাশ কমফুল পদক এবং তৃতীয় স্থান অধিকারী আব্দুল্লাহ আল মামুন তীতুমির পদক লাভ করেন।

অনুষ্ঠানে ক্যাপ্টেন শেখ সালাহউদ্দিন আহমেদ, এরিয়া কমান্ডার কমডোর শামসুল আলম ও খুলনা অঞ্চলের নৌ গোয়েন্দা প্রধান কমান্ডার গোলাম মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।