ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় ধোনি-কোহলি

ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় ধোনি-কোহলি
ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় ধোনি-কোহলি

ক্রীড়া ডেস্ক: ফোর্বসের তালিকায় ভারতীয় শীর্ষ সেলিব্রেটিদের তালিকায় উঠে এসেছেন ভারতের সবচেয়ে জনপ্রিয় দু’জন ক্রিকেটার। ভারতের ক্রিকেটকে তারা নিজেদের সেরাটা দিয়ে যাচ্ছেন অনেক দিন ধরেই।

একজন হচ্ছেন ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। আরেকজন হচ্ছেন ভারতের ওয়ানডে দলপতি মহেন্দ্র সিং ধোনি। ২০১৬ সালে ভারতের সর্বোচ্চ আয় করা তারকাদের তালিকায় তারা আছেন ওপরের দিকে।

এ বছর ভারতের তৃতীয় সর্বোচ্চ আয় করা খেলোয়াড় হচ্ছেন বিরাট কোহলি। আর একসময় সবাইকে ছাপিয়ে যাওয়া ধোনি আছেন পঞ্চম স্থানে। তালিকার শীর্ষে আছেন সালমান খান। শাহরুখ খান দ্বিতীয় স্থানে।

ফোর্বসের তালিকা অনুযায়ী কোহলির এ বছরের আয় ১৩৪.৪৪ কোটি রুপি। তবে খ্যাতি বা জনপ্রিয়তা তালিকায় শীর্ষ র‍্যাঙ্কে আছেন কোহলি। বিজ্ঞাপনের জগতেও বেশি সুনাম আছে তার। ১৭টি ব্র্যান্ডের সঙ্গে জড়িয়ে আছেন ভারতের টেস্ট দলপতি।

২০১৬ সালে ধোনির আয় ১২২.৪৮ কোটি রুপি। খ্যাতি বা জনপ্রিয়তার তালিকায় তার অবস্থান চতুর্থ স্থানে। ২০১৬ সালে ধোনির জীবনী অবলম্বনে নির্মাণ করা হয় ‘এমএস ধোনি : দ্যা আনটোল্ড স্টোরি’ নামের একটি চলচ্চিত্র। যা বেশ জনপ্রিয়তাও অর্জন করে। শুধু ভারতেই সিনেমাটি আয় করে ১৩২ কোটি রুপির বেশি।