কক্সবাজারে র‌্যাবের অভিযান,১৯ লক্ষ টাকা জরিমানা

কক্সবাজারে  র‌্যাবের অভিযান, ১৯ লক্ষ টাকা জরিমানা
কক্সবাজারে র‌্যাবের অভিযান, ১৯ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম জেলার সদর থানাধীন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন হোটেল, রেষ্টুরেন্টকে ১৯ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত।

গতকাল এ অভিযান পরিচালনা করা হয়। মেজর মোঃ রুহুল আমিন (র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব মোঃ আনিসুর রহমান, মোঃ শাহজাহান আলী, জেলা মার্কেটিং কর্মকর্তা এবং মোঃ শের আলী, নিরাপদ খাদ্য পরিদর্শক, চট্টগ্রাম এর সহায়তায়) এই অভিযানের নেতৃত্বে ছিলেন।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৩৭/৪০/৫৩ ধারা মোতাবেক ‘স্বাদ এন্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ’ কে ৬ লক্ষ টাকা, ‘মিষ্টি বন কারখানা’ কে ৬ লক্ষ টাকা, ‘ক্যাফে নীলিমা এন্ড কাবাব হাউজ’ কে ১ লক্ষ টাকা, ‘কড়াই রেষ্টুরেন্ট ইন পয়েন্ট’ কে ১ লক্ষ টাকা, ‘হান্ডি কক্স’ কে ২ লক্ষ ৫০ হাজার টাকা, কক্স কুটুমবাড়ী’ কে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ১৯ লক্ষ টাকা জরিমানা করা হয়।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এএসপি মিমতানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের সর্ববুহত সমুদ্র সৈকত কক্সবাজার।সারা বছরই পর্যটকরা এ খানে ভিড় জমায়। আর এ সুযোগকে কাজে লাগিয়ে কক্সবাজারের হোটেল,মোটেল ,বেকারীসহ বিভিন্ন খাবারের দোকানগুলো বাসী খাবার বিক্রি করছে দ্বিগুন দামে।এমন সংবাদের ভিত্ততে ঐ হোটেল,মোটেল,বেকারী সহ খাবারের দোকানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। আদায়কৃত জরিমানার অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলে জানানো হয়।