১৯শে নভেম্বর, ২০১৭ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

৩৬৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করলো টাইগাররা

Saturday, 11/02/2017 @ 5:34 pm

৩৬৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করলো টাইগাররা

৩৬৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করলো টাইগাররা

ক্রীড়া ডেস্ক: ভারত ও বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। মুশফিক ৮১ রান ও মিরাজ ৫১ রানে অপরাজিত আছেন।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ এখনও ৩৬৫ রানে পিছিয়ে। তবে, সাকিবের পর মুশফিক-মিরাজের দৃঢ়তায় প্রতিরোধ গড়েছে টাইগাররা। অবিচ্ছিন্ন এই জুটিতে উঠেছে ৮৭ রান।

ভারতের বিপক্ষে বাংলাদেশের তিনজন ব্যাটসম্যান অর্ধশত পূর্ণ করেন। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।

তৃতীয় দিনের প্রথম সেশনে ২৯ ওভার ব্যাটিং করে ৮৪ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত বোলিং দাপট দেখিয়েছে স্বাগতিক বোলাররা। সাকিব আল হাসান ২৯ ও মুশফিকুর রহিম ৬ রানে অপরাজিত থেকে বিরতিতে যান। পঞ্চম উইকেটে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে প্রতিরোধ পায় বাংলাদেশ। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান স্কোরবোর্ডে ১০৭ রান যোগ করেন।

অশ্বিনের বলে ডাউন দ্যা উইকেটে এসে কভার ড্রাইভ করে সাকিব ২১তম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ৬৯ বলে ১০ বাউন্ডারিতে হাফ-সেঞ্চুরিতে পৌঁছান বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার। এ ইনিংসের মধ্য দিয়ে তামিমকে ছাড়িয়ে গেছেন সাকিব। তামিম টেস্টে ২০টি হাফ-সেঞ্চুরির ইনিংস খেলেছেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৪টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন হাবিবুল বাশার সুমন।

এদিকে ইশান্ত শর্মার বলে এলবিডাব্লিউ হন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫৭ বলে ২৮ রান করেছেন ডানহাতি এ ব্যাটসম্যান। আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নিয়েছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু বাঁচতে পারেননি! আর উমেশ যাদবের বলে এলবিডাব্লিউ হয়ে ১২ রানে সাজঘরে ফিরলেন মুমিনুল।

তৃতীয় দিনের সকালের শুরুটা দুঃস্বপ্নের মতো হল বাংলাদেশের। যেখানে ভারতের রান পাহাড় তাড়া করতে ঠান্ডা মাথায় ব্যাট করা উচিত বাংলাদেশ ব্যাটসম্যানদের, সেখান দিনের তৃতীয় ওভারেই রানআউট হয়ে উইকেট দিয়ে আসলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ভুবনেশ্বর কুমারের করা ইনিংসের ১৬তম ওভারের চতুর্থ বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হয়ে ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন তামিম।