মর্নিংসান২৪ডটকম Date:12-02-2017 Time:5:00 pm


কাশ্মীরে সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি, নিহত ৭

কাশ্মীরে সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কাশ্মীরের কুলগাম জেলায় সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দুই সদস্য রয়েছেন। এ ছাড়া একজন বেসামরিক লোক ও হিজবুল মুজাহিদিনের চার সন্ত্রাসী নিহত হয়েছেন।

রোববার সকালে এ গোলাগুলির ঘটনা ঘটে।

সেনাবাহিনী পুলিশের কাছ থেকে তথ্য পায় কুলগাম গ্রামের একটি বাড়িতে সন্ত্রাসীদের একটি দল লুকিয়ে আছে। এই তথ্যের ভিত্তিতে তারা গ্রামটি ঘিরে ফেলে অভিযান শুরু করে। শ্রীনগর থেকে গ্রামটি ৬০ কিলোমিটার দূরে।

এসময় হিজবুল মুজাহিদিনের সদস্যরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করেন। এ সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে চার মুজাহিদিন সদস্য নিহত হন। তবে ঘটনাস্থল থেকে তিনজন পালিয়ে গেছে।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অনলাইন জানিয়েছে, পালিয়ে যাওয়া ব্যক্তিদের ধরতে অভিযান এখনো চলছে। বাড়িতে সেনা-পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্যদের একটি ইউনিট ওই গ্রামের সব বাড়িতে তল্লাশি চালাচ্ছে।

গোলাগুলির সময় সীমান্তরক্ষী বাহিনীর পাঁচ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক এবং তাদের শ্রীনগরে সেনাঘাঁটিতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তাদের অবস্থা এখন স্থিতিশীল।