১৯শে নভেম্বর, ২০১৭ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

একজন ব্যক্তির স্বার্থের কারণে পদ্মাসেতুর কাজের গতি কমেছে-প্রধানমন্ত্রী

Tuesday, 14/02/2017 @ 4:02 pm

 একজন ব্যক্তির স্বার্থের কারণে পদ্মাসেতুর কাজের গতি কমেছে-প্রধানমন্ত্রী

একজন ব্যক্তির স্বার্থের কারণে পদ্মাসেতুর কাজের গতি কমেছে-প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একজন ব্যক্তির স্বার্থের কারণে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পদ্মাসেতুর কাজের গতি কমেছে।’

মঙ্গলবার সকালে একনেকের বৈঠকে ইঙ্গিতে ইউনূসকে দায়ী করলেও প্রধানমন্ত্রী সরাসরি তার নাম বলেননি।

গত শুক্রবার কানাডার আদালতে পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি চেষ্টার অভিযোগ মিথ্যা প্রমাণ হওয়ার পর থেকে আওয়ামী লীগের নেতারা আরও সরব হয়ে ওঠে। এই প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন না করার পেছনে ইউনূসের হাত ছিল বলে আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন আলোচনায় উঠে আসে।

একনেকের বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, সরকার দেশের ভাগ্য গড়ার জন্য কাজ করছে। তাই শুরু থেকেই আমরা বলে আসছি পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ মিথ্যা। একজন ব্যক্তির স্বার্থে আঘাত না লাগলে, এতোদিনে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যে পরিবর্তন ঘটতো।

শেখ হাসিনা বলেন, পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির মিথ্যা অভিযোগ তোলায় সাবেক সেতু সচিব ও বর্তমান শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়াকে জেল খাটতে হয়েছিল।

২০১০ সালে পদ্মা সেতুর কাজ শুরুর কথা থাকলেও ওই বছর দুর্নীতি ষড়যন্ত্রের অভিযোগ তোলে অর্থায়ন স্থগিত করে বিশ্বব্যাংক। পরে ২০১৩ সালের ৩০ জুন অর্থায়ন বাতিল করে তারা। কিন্তু বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বারবার দুর্নীতির অভিযোগ সত্য নয় বলে দাবি করা হয়। আওয়ামী লীগ নেতারাও দুর্নীতির অভিযোগের বিরোধীতা করে বক্তব্য দিয়ে আসছিল।