১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আসছে আসুসের নতুন জেনফোন

Saturday, 25/02/2017 @ 6:21 pm

আসছে আসুসের নতুন জেনফোন

আসছে আসুসের নতুন জেনফোন

প্রযুক্তি ডেস্ক: তাইওয়ানের প্রযুক্তিপণ্য ‍নির্মাতা প্রতিষ্ঠান আসুস নতুন জেনফোন আনছে। ফোনটির মডেল আসুস জেনফোন লাইভ। নতুন এই ফোনটি ২৭ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭-এ অবমুক্ত করা হবে।

এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে লাইভ ভিডিও স্ট্রিমিংয়ে গুরুত্ব দেয়া হয়েছে। নতুন এই ফোনটিতে লাইভস্ট্রিমিংয়ে গুরুত্ব দেয়া হয়েছে। বিশেষ করে যারা ফেসবুক এবং ইউটিউবে লাইভ ভিডিও স্ট্রিমিং করেন।

ফোনটির ব্যাটারি ২৬৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। ফোনটিতে আছে ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১২৮০×৭২০ পিক্সেল। ফোনটি গোল্ড, পিঙ্ক এবং ব্ল্যাক এই তিনটি রঙে পাওয়া যাবে।

ফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় আছে পিক্সেল মাস্টার এফ/২.০ অ্যাপারচার। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। এর পিক্সেলে সাইজ ১.৪ ইউএম। সেলফি এবং রিয়ার উভয় ক্যামেরায় এলইডি ফ্লাশ আছে।

আসুস জেনফোন লাইভ ফোন ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াডকোর প্রসেসর। এতে ২ জিবি র‌্যাম আছে। ফোনটি ১৬ জিবি এবং ৩২ জিবি বিল্টইন মেমোরি ভার্সনে পাওয়া যাবে। উভয় ফোনের মেমোরি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির সঙ্গে আসুস ১০০ জিবি ক্লাউড স্টোরেজ ২ বছরের জন্য ফ্রি দিচ্ছে।