২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

৫-১ গোলে প্রথম জয় পেল বাংলাদেশ

Sunday, 05/03/2017 @ 8:17 pm

৫-১ গোলে প্রথম জয় পেল বাংলাদেশ

৫-১ গোলে প্রথম জয় পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :

ওয়ার্ল্ড হকি লিগে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা ফিজিকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশ হকি দল বড় জয় পেয়েছে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এদিন বিকেলে ‘এ’ গ্রুপ থেকে ফিজির বিপক্ষে মাঠে নামে স্বাগতিকরা। ম্যাচের পঞ্চম মিনিটেই এদিন এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল জিমিদের সামনে। কিন্তু পেনাল্টি কর্নার পেলেও এদিন কাজে লাগাতে পারেনি তারা। সারোয়ারের নেয়া স্পট শট গ্রিপ করতে না পারায় শেষ পর্যন্ত গোলের সুযোগ নষ্ট হয় বাংলাদেশের।

এরপর ম্যাচের ২৬ মিনিটের মাথায় চয়নের কল্যাণে প্রথম গোলের দেখা পায় স্বাগতিক শিবির। এই এক গোল নিয়ে সন্তুষ্ট থেকে বিরতিতে যেতে পায় অলিভার কার্টনের শিষ্যদের।

অবশ্য দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে প্রথম সুযোগেই সমতা ফেরে ফিজি। এর পাঁচ মিনিট পর দারুণ ওয়ান টু ওয়ানে গোল পায় বাংলাদেশ। রানা ও জিমি মাঠের মধ্যভাগ থেকে বল টেনে নিয়ে অসাধারণ ফিনিশিংয়ে আবারও লিগ নেয় বাংলাদেশ। এবার গোল করেন জিমি। এরপর দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন জিমি। এতেই ৩-১- এ এগিয়ে যায় বাংলাদেশ।

চতুর্থ কোয়ার্টারের ছয় মিনিটের মাথায় আরও একটি গোল করেন পেনাল্টি কর্নার স্পেশালিস্ট মামুনুর রহমান চয়ন। ম্যাচের ঠিক দুই মিনিট আগে আরেকটি গোল করে ব্যবধান বাড়ায় বাংলাদেশ। পেনাল্টি কর্নারে নেয়া বিদ্যুৎশটে গোল করেন আশরাফুল।

বাংলাদেশের পরবর্তি ম্যাচ আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে।