বান্দরবনে নিখোঁজদের তালিকা তৈরি করছে পুলিশ

বান্দরবনে নিখোঁজদের তালিকা তৈরি করছে পুলিশ
বান্দরবনে নিখোঁজদের তালিকা তৈরি করছে পুলিশ

চট্টগ্রাম অফিস :

বান্দরবনের নাইক্ষ্যংছড়িতে ২৫পরিবারের নিখোঁজ সদস্যদের তালিকা তৈরি করছে পুলিশ। তবে পরিবার অভিযোগ না করায়, ঠিক কত জন নিখোঁজ রয়েছেন এ বিষয়ে এখনও পুলিশের কাছে সুস্পষ্ট তথ্য নেই। সম্প্রতি সীতাকুণ্ডের ঘটনায় নাইক্ষ্যংছড়ির দুই জঙ্গি পরিবারের সম্পৃক্ততার পরপরই বর্তমানে নিখোঁজদের তালিকা করা হচ্ছে বলে জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম তৌহীদ কবির।

২৩ মার্চ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ সব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে এই এলাকার বেশ কিছু মানুষ নিখোঁজ থাকলেও এই নিয়ে স্থানীয় প্রশাসন কিংবা থানা পুলিশের তেমন কোনো তৎপরতাই লক্ষ্য করা যায়নি। সম্প্রতি সীতাকুণ্ডের ঘটনায় নাইক্ষ্যংছড়ির দুই জঙ্গি পরিবারের সম্পৃক্ততার পরপরই এই নিয়ে নড়েচড়ে বসে প্রশাসন। নিখোঁজদের মধ্যে রয়েছে সীতাকুণ্ডে আত্মঘাতী হওয়া এক জঙ্গির স্বজনও।

সীতাকুণ্ডে আস্তানা গড়া দুই জঙ্গি পরিবার জহিরুল ও কামাল হোসেন নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের বাসিন্দা। সীতাকুণ্ডের ঘটনার প্রায় এক বছর আগে নিখোঁজ হয় তারা। স্থানীয় জনপ্রতিনিধির দাবি, এ ইউনিয়নের অন্তত ৭০ জন রয়েছে যাদের সাথে পরিবারের সঙ্গে যোগাযোগ নেই। এতে আতঙ্ক বিরাজ করছে স্থানীয় লোকজনের মাঝে।