২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বার্সায়ও খেলতে পারছেননা সুপারস্টার মেসি

Sunday, 02/04/2017 @ 3:06 pm

 বার্সায়ও খেলতে পারছেননা সুপারস্টার মেসি ক্রীড়া ডেস্ক : চার ম্যাচ নিষিদ্ধের রেশ কাটতে না কাটতে ক্লাবের হয়ে এক ম্যাচের জন্য আর্জেন্টাইন সুপারস্টারকে পাচ্ছে না কাতালানরা। এরআগে সহকারী রেফারির সঙ্গে অখেলোয়াড় সুলভ আচরণ করায় আন্তর্জাতিক ফুটবল থেকে চার ম্যাচ নিষিদ্ধ হন মেসি। ২০ মার্চ ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসির জোড়া গোলে ৪-২ ব্যবধানে জয় পায় বার্সেলোনা। ওই ম্যাচের ৮৬ মিনিটে হলুদ কার্ড দেখেন মেসি। যেটা ছিল চলতি মৌসুমে তাঁর পঞ্চম হলুদ কার্ড। লা লিগার বাইলজ অনুযায়ী কোনো খেলোয়াড় যদি এক মৌসুমে পাঁচটি হলুদ কার্ড পায় তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। এর আগে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। সে ম্যাচের শেষদিকে লাইন্সম্যানের সঙ্গে নাকি অসৌজন্যমূলক আচরণ করেন মেসি। তবে ম্যাচের প্রতিবেদনে এমন কোনো ঘটনার কথা উল্লেখ করেননি রেফারি। পরে ভিডিও ফুটেজ দেখে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ক্রীড়া ডেস্ক :

চার ম্যাচ নিষিদ্ধের রেশ কাটতে না কাটতে ক্লাবের হয়ে এক ম্যাচের জন্য আর্জেন্টাইন সুপারস্টারকে পাচ্ছে না কাতালানরা। এরআগে সহকারী রেফারির সঙ্গে অখেলোয়াড় সুলভ আচরণ করায় আন্তর্জাতিক ফুটবল থেকে চার ম্যাচ নিষিদ্ধ হন মেসি।

২০ মার্চ ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসির জোড়া গোলে ৪-২ ব্যবধানে জয় পায় বার্সেলোনা। ওই ম্যাচের ৮৬ মিনিটে হলুদ কার্ড দেখেন মেসি। যেটা ছিল চলতি মৌসুমে তাঁর পঞ্চম হলুদ কার্ড। লা লিগার বাইলজ অনুযায়ী কোনো খেলোয়াড় যদি এক মৌসুমে পাঁচটি হলুদ কার্ড পায় তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন।

এর আগে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। সে ম্যাচের শেষদিকে লাইন্সম্যানের সঙ্গে নাকি অসৌজন্যমূলক আচরণ করেন মেসি। তবে ম্যাচের প্রতিবেদনে এমন কোনো ঘটনার কথা উল্লেখ করেননি রেফারি। পরে ভিডিও ফুটেজ দেখে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।