মর্নিংসান২৪ডটকম Date:12-04-2017 Time:4:32 pm


 শেষ মুহুর্তে ফ্যাশনে বৈশাখী হাওয়া।ছবি – কমল দাশ , ফাহিম শাহরিয়ার


শেষ মুহুর্তে ফ্যাশনে বৈশাখী হাওয়া।ছবি – কমল দাশ , ফাহিম শাহরিয়ার

নিজস্ব প্রতিনিধি :

চৈত্রের উত্তপ্ত বাতাসই যেন জানিয়ে দিচ্ছে বৈশাখীর আগমন বার্তা।বাঙ্গালিদের  সবচেয়ে বড় ঐতিহ্যবাহী এই উৎসবে ফ্যাশনেও বৈশাখী হাওয়া লেগেছে।বদলে গেছে সালোয়ার-কামিজের রূপ। শর্ট লেন্থ থেকে একেবারে সোজা হাঁটুর নিচে নেমে গিয়ে হয়ে গেল লং। পেল ব্যাপক জনপ্রিয়তা। ফ্যাশন সচেতন তরুণীরাও চলতি ট্রেন্ডের সঙ্গে খাপ খাইয়ে নিতে পরতে থাকল লং কামিজ। আর সালোয়ারটা চাপা।

এবার বৈশাখে সেই লং কামিজেই আবার পরিবর্তন। নেক লাইন গোলের পরিবর্তে হয় গেল নৌকা। আর কোনা ঝোলানো। এ ছাড়া আছে সাইড বোটনেক (নৌকা)। কয়েকটি ফ্যাশন হাউসের বৈশাখের পোশাকে এমন এক্সপেরিমেন্ট। কামিজ ধরনের হলেও একে ডাকা হচ্ছে কাওল নেক লম্বা কুর্তি। এ ক্ষেত্রে পাতলা সিল্ক নেট কাপড় দিয়ে কাওল নেক যুক্ত করা হয়েছে।

সস্নিভলেস লং কুর্তিতে ওয়েস্ট লাইন থেকে নিচের দিকে আনইভেন হেমলাইন স্টাইলের সংযুক্তি ঘটানো হয়েছে। দেখে মনে হচ্ছে যেন দোপাট্টা জামার সঙ্গে

যুক্ত। টপসের কাটিংয়েও এসেছে পরিবর্তন। টপসটা শর্ট হাতার হলেও সাধারণ শর্ট হাতা নয় এটি। পরিবর্তে কাপড় বেড়ে গিয়ে অনেকটা চোঙ্গা আকৃতির করে তোলা হয়েছে। টপসে আগে পকেটের চল থাকলেও দীর্ঘদিন পর আবার তাও ফিরে এসেছে। কিছু টপসে দেখা যাচ্ছে দুটি পকেট।

এসব পোশাকে ব্যবহার করা হয়েছে বৈশাখী রং লাল ও সাদা। এ দুটি প্রধান রঙের সঙ্গে রাখা হয়েছে অন্য উজ্জ্বল রঙও। মোটিফে এসেছে বাঙালি লোকজ উপাদান ও ঐতিহ্য। মোটিফের চিত্রটা গতানুগতিক থাকলেও এবারের বৈশাখে টপস, কুর্তির বেলায় বাড়তি পাওনা কাটিং। লং কুর্তি সব ফ্যাশন হাউসে মিললেও নতুন ধরনের এই কুর্তি পাবেন মেঘরোদ্দুর ডিজাইন কালেকশনে। আর টপসও মিলবে এই হাউস।

আসছে পহেলা বৈশাখে মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে ফ্যাশন হাউস মেঘরোদ্দুর  ছেলেদের পাঞ্জাবী ও মেয়েদের ফতুয়ার কিছু বৈচিত্রময় কালেকশন এনেছে। গরমের কথা মাথায় রেখে সাজানো হয়েছে তাদের এবারের আয়োজন।

মডেল  শাহিন ও দেবলীনা, সুজন ও উপমা , তনি ও হিরো কোরিওগ্রাফার – আলমগীর হোসেন আলো , মেকওভার – অর্ক।