মর্নিংসান২৪ডটকম Date:৩০-০৪-২০১৭ Time:৪:৪৯ অপরাহ্ণ


১৫মে থেকে টিসিবির পন্যবিক্রি শুরু হবে

১৫মে থেকে টিসিবির পন্যবিক্রি শুরু হবে

ডেস্ক রিপোর্ট :

আগামী ২৭মে থেকে পবিত্র মাহে রমজান শুরু হবে।আর তাই রমজান মাসকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে ১৫মে থেকে খোলা বাজারে পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুরসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রির কথা জানানো হয়। টিসিবির পণ্য বিক্রির জন্য ২ হাজার ৮১১ জন পরিবেশক রয়েছেন।

নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে রোববার এক পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া এই তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৭ মে থেকে রোজা শুরু হবে। রোজাকে সামনে রেখে প্রতিবছর মত এবারও আমরা ১৫ মে থেকে পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুর বিক্রির মার্কেটিং শুরু করবো।গত বছরের মতোই এবারও ২ হাজার ৮১১ জন পরিবেশক টিসিবির পণ্য বিক্রি করবেন; সারা দেশে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে।

এবার টিসিবি সম্পূর্ণ তৈরি আছে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ । তিনি বলেন,আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। কয়েক কোটি টাকা ভর্তুকি হিসাবে যাবে।




‘বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগ বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র’
এক মাসের মধ্যে শ্রমিকদের সমস্যার সমাধান হবে: বাণিজ্যমন্ত্রী
বছরের শেষ দুই দিন বন্ধ থাকবে ব্যাংক
৪ কোটি মানুষের কর দেওয়া উচিত: অর্থমন্ত্রী
জিডিপি প্রবৃদ্ধি হবে ৭ শতাংশ : বিশ্বব্যাংক
নির্বাচনের আগে সঞ্চয়পত্রের সুদ কমছে না: অর্থমন্ত্রী
স্বর্ণের দাম কমেছে ভরিতে ১১১৬ টাকা
ব্রেক্সিটের পর বাংলাদেশের সঙ্গে বাণিজ্য আরো বাড়বে: বাণিজ্যমন্ত্রী
আমানতের উপর কোন সুদ বাড়ানো যাবেনা : অর্থমন্ত্রী