১৯শে নভেম্বর, ২০১৭ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই -তোফায়েল

Tuesday, 02/05/2017 @ 2:46 pm

রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই -তোফায়েল

রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই -তোফায়েল

ডেস্ক রিপোর্ট :

রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই বলে জানিযেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ব্যবসায়ীদের সঙ্গে নিত্য পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভায় এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

 তোফায়েল বলেন, রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্য যেমন ভোজ্যতেল, চিনি, লবণ, ডাল, ছোলা, খেজুর, পেয়াজ, রসুন, আদা, চাল, গমসহ সব পণ্য বর্তমানে চাহিদার তুলনায় বেশি রয়েছে। সুতরাং এসব পণ্যে দাম বাড়ানোর কোনো সুযোগ নেই।  তারপরও যদি কোনো পণ্যের দাম বাড়ানো হয় তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। হাওরের ক্ষতির প্রভাব চালের বাজারে পড়ার কোনো কারণ নেই। কারণ ক্ষতির পরেও প্রয়োজনের তুলনায় চাল বেশি থাকবে। হাওরে ধানের ক্ষতি হওয়ার অজুহাতে চাল ব্যবসায়ী ও মিল মালিকরা চালের দাম কিছুটা বাড়িয়ে দিয়েছেন। বিষয়টি নিরসনে চেষ্টা করছে সরকার।

তোঢায়েল আরো বলেন,  গত কয়েক দিনে কিছু পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। তবে এ বৃদ্ধি হঠাৎ করে ডলারের মূল্যবৃদ্ধির কারণে হয়েছিল বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের হস্তক্ষেপে ডলারের দাম ৮২ টাকায় নেমে এসেছে, সুতরাং এ অবস্থা আর থাকবে না। এ সময় উপস্থিত ব্যবসায়ীরাও মন্ত্রীর এই কঠোর ব্যবস্থায় যাওয়ার পক্ষে একমত পোষণ করেন।