২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

‘বাড়ি ছাড়ব না’

Sunday, 04/06/2017 @ 12:37 pm

বাড়ি ছাড়ব নাঢাকা অফিস : গুলশান-২ নম্বর সেকশনের ১৫৯ নম্বর প্লটের বাড়িটি নিয়ে আপিল বিভাগের দেয়া রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনটি খারিজ হয়ে যাওয়ার পরও বাড়িটি ছাড়বেন না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, আমি বাড়ি ছাড়ব না। এটা আমার এবং মালিকের বিষয়। এটা সরকারের কোনো বিষয় নয়।

গুলশানের বাড়িসংক্রান্ত মামলায় রিভিউ আবেদন খারিজ হওয়ার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কার্যালয়ের সামনে দাঁড়িয়ে রোববার সকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছন, ‘রিভিউ খারিজ হলেও আমি এই বাড়ি ছাড়বো না। কারণ, আদালত এই বাড়ির স্বত্ব সরকারকে দেয়নি। বাড়ি নিয়ে বোঝাপড়া হবে মূল মালিকের সঙ্গে। যদি সরকার আমাকে বাড়ি ছাড়তে বলে আমি আইনগত লড়াই চালিয়ে যাব।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মওদুদ বলেন, গুলশানের এই বাড়ি আমার জীবনেরই অংশ। এই বাড়ির সঙ্গে আমার অনেক স্মৃতি, ইতিহাস-ঐতিহ্য জড়িত। অনেক দেশি-বিদেশি রাজনীতিবিদরা এখানে এসে বৈঠক করেছেন।’

এরআগে আপিল বিভাগের দেয়া রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে দুদক ও মওদুদের ভাই মনজুরের দুটি আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ। গত ৩১ মে শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য ছিল। নির্ধারিত দিনে আদালত এই আদেশ দেন।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এই আদেশের ফলে ব্যারিস্টার মওদুদকে গুলশানের বাড়ি ছাড়তেই হবে।

ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়ি ছাড়তে না চাওয়াটা এক ধরনের ধৃষ্টতা বলেও মন্তব্য করেন রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা।